আমরা মহাসংকটে আছি

523

মিরর বাংলাদেশ : দেশে করোনভাইরাস প্রাদুর্ভাব হ্রাসের কোনো সম্ভাবনাই দেখা যাচ্ছে না এবং মৃতের সংখ্যা বেড়ে ১০১ জনে উন্নীত হয়েছে জানিয়ে সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা বলেন, ‘আমরা মহা সংকটের মধ্যে আছি।’

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১০ জন মারা গেছেন এবং এখন মোট মৃত্যু ১০১ হয়েছে। সেই সাথে, এক দিনের ব্যবধানে এখন পর্যন্ত রেকর্ড ৪৯২ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল দুই হাজার ৯৮৪ জনে।

অধ্যাপক নাসিমা সুলতানা স্বাস্থ্য অধিদপ্তরের অনলাইন ব্রিফিংয়ে বলেন, ‘আমরা মহা সংকটের মধ্যে আছি। স্বাভাবিকের তুলনায় আজ করোনায় শনাক্তের সংখ্যা অনেক বেশি। আমরা গত ২৪ ঘণ্টায় সারা দেশে ২ হাজার ৭৭৯টি নমুনা পরীক্ষা করেছি। যার মধ্যে ৪৯২ জনের মধ্যে করোনা সংক্রমিত হয়েছে। এ নিয়ে মোট ২ হাজার ৯৪৮ জনের মধ্যে করোনা সংক্রমণের বিষয়ে নিশ্চিত হওয়া গেছে।’

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় মৃত ১০ জনের মধ্যে আটজন পুরুষ এবং দুজন নারী। মৃত ১০ জনের মধ্যে দুজন ঢাকার এবং তিনজনের বয়স ৬০ এর ওপরে।

‘গাজীপুর ও কিশোরগঞ্জে আক্রান্তের সংখ্যা বেড়ে গেছে। আক্রান্তদের মধ্যে প্রায় ১৯ দশমিক ৫ শতাংশ হলো গাজীপুরের, কিশোরগঞ্জে ১৩ শতাংশ,’ যোগ করেন তিনি।