আরো ১০ জনের মৃত্যু , নতুন আক্রান্ত ৩৪১

737

মিরর বাংলাদেশ :  করোনা ভাইরাসে (কোভিড-১৯) আজ বৃহস্পতিবার সর্বোচ্চ ১০ জনের মৃত্যু হয়েছে। আজ আক্রান্তও হয়েছে সবচেয়ে বেশি ৩৪১ জন। বাংলাদেশে মোট মৃত্যুবরণ করেছে ৬০ জন এবং মোট আক্রান্ত হয়েছে এক হাজার ৫৭২ জন। দুই হাজার ১৯টি নমুনা পরীক্ষা করে নতুন ৩৪১ জনকে করোনা ভাইরাসে শনাক্ত করা হয়েছে। কিছুক্ষণ আগে অনলাইন বুলেটিনে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।
তিনি জানান যে ১০ জনের মৃত্যু হয়েছে এদের মধ্যে ৬ জন রাজধানীতে এবং ৪ জন রাজধানীর বাইরের বাসিন্দা। মৃতদের একজন ৭০ থেকে ৮০ বছরের, ৫ জন ৬১ থেকে ৭০ বছরের, ৩ জন ৫১ থেকে ৬০ বছরের এবং একজন ২১ থেকে ৩০ বছর বয়সী। মৃতদের ৭ জন পুরুষ এবং ৩ জন নারী।
অধ্যাপক নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘন্টায় দেশের বিভিন্ন স্থান থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে দুই হাজার ১৩৫টি কিন্তু পরীক্ষা করা হয়েছে দুই হাজার ১৯টি। যে নমুনাগুলো রয়েছে এগুলো পরে পরীক্ষা করা হবে। তিনি জানান, আগের দিনের চেয়ে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহের পরিমাণ বেড়েছে ৪ শতাংশ এবং পরীক্ষা করার হার বেড়েছে ১৬ শতাংশ।
উল্লেখ্য ইতোমধ্যে দেশব্যাপি ১৭টি কেন্দ্রে করোনা ভাইরাস পরীক্ষা করা হচ্ছে। এর সাথে আরো যোগ হয়েছে তিনটি কেন্দ্র। আগামী কয়েকদিনের মধ্যে আরো কিছ’ কেন্দ্র যোগ হলে বাংলাদেশে মোট ২৮ কেন্দ্রে করোনা ভাইরাস পরীক্ষা করা হবে। তবে এই কেন্দ্রগুলোতে পরীক্ষা করা হলেও বাংলাদেশের সর্বত্র নমুনা সংগ্রহ করা হচ্ছে।