করোনায় আরও ১জনের মৃত্যু

635

মিরর বাংলাদেশ : দেশে গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে আক্রান্ত আরো একজন মারা গেছেন। এ নিয়ে দেশে এ ভাইরাসে সংক্রমিত হয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৫। এ সময়ে নতুন কোনো আক্রান্তের খবর নেই। এ তথ্য দিয়েছে আইইডিসিআর।

করোনা বিষয়ক সংবাদ সম্মেলনে অধ্যাপক ফ্লোরা বলেন, কিছুদিনের মধ্যে আইইডিসিআর ছাড়াও আরো কয়েকটি স্থানে কোভিড-১৯ পরীক্ষা করানো যাবে। এগুলো ঢাকার শিশু হাসপাতালে, চট্টগ্রামে ট্রপিক্যাল মেডিসিন ইনস্টিটিউটে, ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে, রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে, রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে, খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতাল এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ হাসপাতালে।
তিনি জানান, বাংলাদেশে কমিউনিটি ট্রান্সমিশন (সমাজে মানুষের মধ্যে) ছড়াচ্ছে না। তবে একটি স্থানে এমন হয়েছিল। সেখানে সংক্রমণ বেশি ছিল। আমরা সে স্থানটি লকডাউন করে যাদের মধ্যে করোনা ছড়াতে পারে তাদের নুমুনা এনে পরীক্ষা করেছি। পরীক্ষায় পজিটিভের হার কম ছিল। কিন্তু পরে দেখা যায় সেখানকার দু’জন বিদেশ ফেরত দু’জনের সংস্পর্শে এসেছিলেন।

অধ্যাপক ফ্লোরা জানান, আইইডিসিআরে গত ২৪ ঘন্টায় দুই হাজার ৭৩০জন কল করেছিলেন। সব কলই ছিল কোভিড-১৯ সংক্রান্ত কল। তিনি বলেন, আইইডিসিআির-এ মোট ১৭টি নাম্বার আছে। তবে দুইটি নাম্বারের কল করার জন্য আমরা সকলের প্রতি আহবান জানাচ্ছি। এ দুটি হান্টিং নাম্বার। এখানে কল করলে যে নাম্বার খালি থাকবে সেখানে চলে যাবে, এটা সহজ হবে সকলের জন্য। এ দুটি নাম্বার হলো- ০১৬৫৫ এবং ১০৯৪৪৩৩৩২২২