করোনা দু্র্যোগে কুকুরের জন্য ভালোবাসা

889

শাহীন তারেক,মানিকগঞ্জ
করোনার প্রাদুর্ভাব রোধে প্রশাসনের পক্ষ থেকে বন্ধ করে দেওয়া হয়েছে হোটেল রেষ্টুরেন্ট। এতে সাধারণ মানুষ যতটা না বিপদে পড়েছেন তার চেয়ে বিপদে পড়েছে মানিকগঞ্জ জেলা শহরের বেওয়ারিশ কুকুর গুলো। এই সব কুকুর গুলোর বেঁচে থাকার জন্য খাবারের উৎস ছিলো হোটেল রেষ্টুরেন্টের উৎছিষ্ট খাবার। কিন্তু হোটেল রেষ্টুরেন্ট বন্ধ থাকায় অনেক দিন ধরে কুকুর গুলো রয়েছে অনাহারে । এই প্রাণিকুল রক্ষায় তাদের পাশে খাদ্য সহায়তা নিয়ে পাশে দাঁড়ালেন মানিকগঞ্জ পৌর সভার মেয়র গাজী কামরুল হুদা সেলিম। বৃহস্পতিবার রাতে পৌর মেয়র গাজী কামরুল হুদা সেলিম শহরের বিভিন্ন পয়েন্টে নিজ হাতে অনাহারের থাকা কুকুর গুলোকে খাবার তুলে দেন।

পৌর মেয়র গাজী কামরুল হুদা সেলিম জানান, প্রধান মন্ত্রী শেখ হাসিনার নিদের্শে কর্মহীন ও দুঃস্থদের মধ্যে খাদ্য সহায়তা দেওয়া হচ্ছে। কিন্তু শহরের বিভিন্ন পয়েন্টে শতাধিক বেওয়ারিশ কুকুর রয়েছে অনেক দিন ধরে অনাহারে। হোটেল রেষ্টুরেন্টে বন্ধ থাকায় এসব কুকুররা খাবার পাচ্ছে না। পৌর সভার অর্থায়ানে এসব কুকুরগুলোকে খাবার দেওয়ার উদ্যোগ গ্রহন করেছি। যে পর্যন্ত পরিস্থিতি স্বাভাবিক না হয় ততো দিন কুকুর গুলোকে তিনি খাবার দিয়ে যাবেন।

পরিবেশবীদ অ্যাডভোকেট দীপক ঘোষ জানান, পরিবেশ রক্ষার জন্য কুকুর গুলোকে খাবার দিয়ে জীবীত রাখার প্রয়োজন। পৌর মেয়র যেটি করেছেন একজন তা প্রশংসার দাবিতার। একজন মানবিক মানুষ না হলে বেওয়ারিশ কুকুরের জন্য খাবার দেওয়ার কথা চিন্ত করতে পারেন না।