কুচক্রিমহল উদ্দেশ্যপ্রনোদিত হয়ে মনগড়া তথ্য পরিবেশন করে যাচ্ছে :এফইআরবি

78

মিরর বাংলাদেশ : জ্বালানী বিটের সাংবাদিকদের সম্প্রতি মালদ্বীপ সফর নিয়ে নানা রকম সমালোচনার জবাব দিয়েছে সংগঠনের নেতৃবৃন্দ। তারা বলছেন, সফরের অর্থায়ন নিয়ে একটি কুচক্রিমহল মনগড়া তথ্য পরিবেশন করে যাচ্ছে। এটা উদ্দেশ্য প্রনোদিত। একই সাথে এসফর নিয়ে ফেসবুকে লাইভ করে বক্তব্য দেয়ায় সংগঠনের  পক্ষ থেকে চিঠি দেয়া হয়  ব্যারিষ্টার সৈয়দ সায়েদুল হক সুমনকে।

এফইআরবি’র বিবৃতি

ফোরাম ফর এনার্জি রিপোর্টার্স বাংলাদেশ- এফইআরবি একটি ঐতিহ্যবাহী সংগঠন। সাম্প্রতিক সময়ে এফইআরবি’র সদস্যদের সংক্ষিপ্ত বিদেশ সফর নিয়ে কিছু নেতিবাচক প্রচারণা দৃষ্টিগোচর হয়েছে।
সফরের অর্থায়ন নিয়ে একটি কুচক্রিমহল মনগড়া তথ্য পরিবেশন করে যাচ্ছে যা একেবারেই অসত্য, বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিত। কুচক্রিদের প্রচারণায় সুধীজনসহ অনেকেই বিভ্রান্ত বলে অনুমিত হচ্ছে। দেশের কিছু কোম্পানির নাম জড়িয়ে একে বিশ্বাসযোগ্য করে তোলার অপপ্রয়াসও চালানো হয়েছে প্রচারণায়।

প্রকৃত সত্য হচ্ছে, এটি চলতি বছরের এপ্রিলে নির্ধারিত একটি সফর। এর জন্য কোন কোম্পানি কিংবা ব্যক্তির কাছ থেকে অনুদান বা চাঁদা গ্রহণ করা হয়নি। সফরকারী সদস্যদের প্রত্যেকের আর্থিকভাবে সক্রিয় অংশগ্রহন, সংগঠনের নিজস্ব তহবিল ও এয়ারলাইনস কর্তৃপক্ষের বিশেষ ছাড়ের অফারের টিকেটের ওপর নির্ভর করে সফরটি সফল করা হয়।

 

 

আশা করছি এরপর সফর নিয়ে কারো মধ্যে কোন বিভ্রান্তি থাকবে না। যাদের মনে বিভ্রান্তি বা সংশয় ছিল তা অবসান হবে। এরপরও আপনাদের মনে কোনো প্রশ্ন থাকলে আমাদের সাথে সরাসরি যোগাযোগ করুন।