খাটের ভেতর টিসিবির তেল

845

বুধবার (১৫ এপ্রিল) রাত ১০ টার দিকে শহরের মধ্যপারবতীপুর এলাকার হানিফ মিয়ার বাড়ি থেকে বসুন্ধরা ব্রান্ডের এ সয়াবিন তেলের বোতলগুলো জব্দ করে ডিবি পুলিশ।

রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবদুল আলীম মাহমুদ এ তথ্য নিশ্চিত করেছেন। অভিযানের নেতৃত্ব দেন অতিরিক্ত উপ কমিশনার উত্তম প্রসাদ।

ঘটনার বর্ণনায় অতিরিক্ত উপ কমিশনার উত্তম প্রসাদ বলেন, এইসব তেল সরকার কমদামে টিসিবির মাধ্যমে সাধারণ মানুষের কাছে বিক্রি করে থাকে। গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি, টিসিবির মাধ্যমে চক্রটি এ সব তেল কম দামে কিনে মজুদ করেছিল পরে বেশি দামে বিক্রি করার জন্য।

তেলগুলো বক্স খাটের ভেতরে এমনভাবে রাখা হয়েছিল যাতে সহজে কেউ টের না পায়। এ ঘটনায রংপুর শহরের মধ্যপার্বতীপুর (ওয়ার্ড-১৭, রোড-১/৪, বাড়ি-২২) এলাকার মো. হানিফ মিয়া (৪৭) ও ভাই লাল মিয়াকে আটক করা হয়।

প্রথমে দুজনের কেউ মুখ খুলছিল না। পরে দুজনের ঘর তল্লাশি করে দেখা যায়, কয়েকটি খাটের ভেতরে সয়াবিনের বোতলজাত তেল সারি সারি করে সাজিয়ে রাখা হয়েছে। ১২৩৮ লিটার তেলের মূল্য প্রায় ১ লাখ ২৩ হাজার ৮০০ টাকা।

অতিরিক্ত উপ কমিশনার আরো বলেন, ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন। এ ছাড়া এর পেছনে আরও কারা জড়িত তা খুঁজে বের করার চেষ্টা চলছে।