খিলগাঁওয়ের ষড়যন্ত্রের শিকার আওয়ামী লীগ নেতা শাহাদ হোসেন সাদু

618

ছবি :  শাহাদ হোসেন সাদু

মিরর বাংলাদেশ  : রাজধানীর খিলগাঁয়ের আওয়ামী লীগে নেতা ও খিলগাঁও সরকারি কলোনী স্কুল এন্ড কলেজের গভর্নিং বডির সভাপতি শাহাদাত হোসেন সাদু’কে রাজনৈতিকভাবে হেয়-প্রতিপন্ন করতে মরিয়া স্থানীয় আওয়ামী লীগের অপর একটি অংশ। থানা ছাত্রলীগের সভাপতি হিসেবে সাফল্য অর্জণের মধ্য দিয়ে শক্ত অবস্থান তৈরি করতে সক্ষম হয়েছেন আওয়ামী লীগেও। তবে সাধারণ মানুষ থেকে বিচ্ছিন্ন হয়ে স্থানীয় আওয়ামী লীগের অপর একটি অংশ কোনভাবেই পিছু ছাড়ছেন না সাদু’র। তিনি যাতে ঢাকা মহানগর (দক্ষিণ) আওয়ামী লীগের কমিটিতে ভালো কোন পদ না পান, মূলতঃ সেই ষড়যন্ত্রেই মত্ত এখন এই কুশিলবরা। মিথ্যা প্রচারণা চালিয়ে সামাজিকভাবে হেয়-প্রতিপন্ন করার পাশাপাশি বিএনপির সাবেক নেতাকে দিয়ে মামলা দিয়েও হয়রানি করছেন তারা। স্থানীয় পর্যায়ে কথা বলে এমন-সব অভিযোগ পাওয়া গেছে।
কর্মহীন ও অসহায় মানুষদের পাশে দাড়াতে আওয়ামী লীগের নেতাদের প্রধানমন্ত্রীর নির্দেশনার পর শাহাদাত হোসেন সাদু নিজ উদ্যোগে খিলগাঁও এলাকায় টানা-বেশকয়েক দিন ধরে ত্রাণ বিতরণ করে আসছিলেন। কর্মহীন ও অসহায় মানুষদের পাশে দাড়ানোর সাদুর এসব উদ্যোগে সব সময়ই পাশে ছিলেন ঢাকা মহানগর (দক্ষিণ) আওয়ামী লীগের সভাপতি প্রবীন রাজনীতিক বীর মুক্তিযোদ্ধা আলহাজ আবু আহমেদ মান্নাফি। এমন সব উদ্যোগই চক্ষুশূল হয়েছে অসহায় মানুষদের পাশে দাড়ানো থেকে পিছিয়ে থাকা ষড়যন্ত্রকারীদের। অভিযোগ রয়েছে, বিএনপির সাবেক এক নেতাকে দিয়ে শাহাদাত হোসেন সাদুর বিরুদ্ধে গত ১১ মে খিলগাঁও থানায় একটি মিথ্যা চাঁদাবাজীর মামলাও করিয়েছেন তারা। তবে বিষয়টি জানতে এই মামলার বাদীর সঙ্গে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করলেও তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।
এসব বিষয়ে স্থানীয়রা ক্ষোভ ও অসন্তোষ প্রকাশ করেছেন। অনেকেই মনে করছেন, অসহায় মানুষদের পাশে দাড়ানো, মহানগর (দক্ষিণ) আওয়ামী লীগের সভাপতির হাত দিয়ে ত্রাণ বিতরণই কাল হয়েছে শাহাদাত হোসেন সাদুর।
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের গত নির্বাচনে ১নং ওয়ার্ডের (খিলগাঁও) কাউন্সিলর পদে অংশ নেয়া শাহাদাত হোসেন সাদু এসব বিষয়ে  বলেন, ‘সিটি করপোরেশন নির্বাচনে আমি প্রার্থী হওয়ার পর থেকেই আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত একটি মহল ষড়যন্ত্রে লিপ্ত আছে। এই করোনা দূর্যোগেও তারা ক্ষান্ত হয়নি। মামলা করাচ্ছে চাঁদাবাজীর, তাও এভিডেন্স ছাড়া। তবে স্থানীয়রা আমার পাশে আছেন, তাদের ভালোবাসায় আমি মুগ্ধ। এসব বিষয়ে আমি একটি কথাই শুধু বলবো, ষড়যন্ত্র করে মিথ্যাকে কখনো সত্যে পরিনত করা যায় না।’