চামচিকাকে কেউতো পাখি বলে না, কাকের ডাক শুনতে ভালো লাগে না : শামীম ওসমান

189

মিরর বাংলাদেশ : নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, এখানে বেশ কিছু প্রবীণ নেতাদের কাছে আমি প্রশ্ন করতে চাই, আকাশে তো অনেক পাখিই উড়ে; এখন চামচিকা কে কি পাখি বলে? চামচিকাকে কেউতো পাখি বলে না। এই চামচিকা কিন্তু এদিক ওদিক দিয়ে দ্রুতো উড়ে যায়, তার পরেও মানুষ চামচিকাকে চামচিকাই বলে। এখন নারায়ণগঞ্জে কয়েকটা চামচিকা যদি উড়ে উড়ে বলে আমি পাখি তাহলে, আমার তো কিছু বলার নাই। যদি ওরা পাখি হতো তাহলে আলোচনা করতাম। এখন চামচিকারে যদি পাখি বলতে চাই, তাহলে পাবলিক বলবো- ‘এই বেডার কোন জ্ঞানই নাই’। তাই ওই চামচিকাদের নিয়ে আলোচনার দরকার নাই।


রবিবার (১৩ মার্চ) বিকেলে ফতুল্লার পঞ্চবটি এলাকায় অবস্থিত ইউনাইটেড ক্লাবে আয়োজিত এক কর্মী সমাবেশে শামীম ওসমান একথা বলেন।

শামীম ওসমান বলেন, অনেক জিনিস আছে এই দুনিয়াতে দেখতে একদম কুচকুচে কালো, পাখির মতোই। বাড়ির সামনে যখন ময়লা ফেলবেন, তখন এগুলো কোথা থেকে জানি চলে আসবে। ওদের কা কা শুনতে কি ভালো লাগে? কিন্তু কাকের মতোই কালো আরেকটি জিনিস আছে কোকিল, ও যখন ডাকে, তখন মনটা জুড়িয়ে যায়। এখন কাউয়ার কা কা এর জবাব কোকিলের মধুর কন্ঠে দিয়ে আওয়াজ নষ্ট করে তো লাভ নেই। মানুষ জানে কোনটা কোকিল, কোনটা কাক। আর ওই লেভেলের আলোচনা করার মন মানসিকতা আমার নাই।

ফতুল্লা থানা আওয়ামী লীগ ও সহ‌যো‌গী সংগঠ‌নের ওই কর্মী সভার সভাপতিত্ব করেন ফতুল্লা থানা আওয়ামী লীগের সভাপতি সাইফুল্লাহ বাদল  এবং ফতুল্লা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম শওকত আলী করেন পরিচালনা। এসময় আরও উপস্থিথ ছিলেন- নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. খোকন সাহা, ফতুল্লা থানা আওয়ামী যুবলীগের সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মীর সোহেল আলী, ফতুল্লা থানা আওয়ামী লীগের সহ-সভাপতি কাজল চৌধুরী, সহ-সভাপতি মোস্তফা কামাল, ফতুল্লা থানা আওয়ামী লীগের সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক রেহান শরীফ বিন্দু, ফতুল্লা থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বধিউল আলম বধু, ফতুল্লা থানা আওয়ামী লীগের সদস্য মো. জাহাঙ্গীর আলম, ফতুল্লা থানা আওয়াসী যুবলীগের সাধারণ সম্পাদক ফাইজুল ইসলাম, মহানগর ছাত্রলীগের সাবেক সভাপিতি হাবিবুর রহমান রিয়াদ