জম্মু-কাশ্মীরে অভিযান, মেজর-কর্নেলসহ নিহত ৫

575

মিরর বাংলাদেশ : ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের কুপওয়ারা জেলায় এক অভিযানে দেশটির সেনাবাহিনীর কর্নেল, মেজরসহ নিরাপত্তা বাহিনীর পাঁচ সদস্য নিহত হয়েছেন। শনিবার রাতে শুরু হয়ে গোলাগুলি চলে আজ রবিবার ভোররাত পর্যন্ত।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, নিহতদের মধ্যে সেনাবাহিনীর মোট চারজন সদস্য এবং পুলিশের এক কর্মকর্তা রয়েছেন।
এক আনুষ্ঠানিক সেনা বিবৃতিতে বলা হয়েছে, কাশ্মীরের রাজধানী শ্রীনগর থেকে ৭০ কিলোমিটার দূরের হান্ডওয়ারায় সন্ত্রাসীরা বেশ কয়েকজনকে জিম্মি করে। পরে জম্মু-কাশ্মীর পুলিশ ও সেনাবাহিনী সন্ত্রাসীদের বিরুদ্ধে যৌথ অভিযান পরিচালনা করে। এতে ঘটনাস্থলে দুই সন্ত্রাসী নিহত হয়।
বিবৃতিতে বলা হয়েছে, ‘কুপওয়ারা জেলার হান্ডওয়াড়া এলাকার চাঙ্গিমুল্লায় সেনা ও পুলিশের যৌথ অভিযান চলছিল। সে সময় জিম্মি অবস্থায় থাকা বেসামরিকদের ওপর হামলা চালানো হয়। তবে নিরাপত্তা বাহিনী কয়েকজন বেসামরিক লোককে জিম্মি দশা থেকে উদ্ধার করতে সক্ষম হয়। কিন্তু সন্ত্রাসীদের গুলিতে যৌথবাহিনীর পাঁচজন নিহত হয়।’
কাশ্মীরে সেনা ও নিরাপত্তা বাহিনীর পাঁচ সদস্য নিহত হওয়ার ঘটনায় টুইটারে শোক প্রকাশ করেছেন ভারতের কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। এ ছাড়া শোক প্রকাশ করেছেন চিফ অব ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত, ভারতীয় পুলিশের মহাপরিচালক দিলবাগ সিং এবং জম্মু ও কাশ্মীরের ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা ইমতিয়াজ হুসেইন।
সম্প্রতি বন্দী দশা থেকে মুক্তি পাওয়া জম্মু-কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহও টুইটারে নিরাপত্তা বাহিনীর সদস্য নিহত হওয়ার ঘটনায় শোক প্রকাশ করেছেন। জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা কেড়ে নেওয়ার প্রতিবাদ করে বন্দী হয়েছিলেন তিনি।