জেগে উঠো জাতির বিবেক….

967

মিরর বাংলাদেশ: মানবজমিন সম্পাদক ও সাংবাদিক আরিফ নির্যাতনসহ সারাদেশে সাংবাদিক হয়রানীর প্রতিবাদে বন্দরে সাংবাদিকদের মানববন্ধন

দৈনিক মানবজমিন পত্রিকার প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরীর বিরুদ্ধে সরকার দলীয় এমপি সাইফুজ্জামান শিখরের দারের করা মামলা ও বাংলা ট্রিবিউনের কুড়িগ্রাম প্রতিনিধি আরিফুল ইসলামকে নির্যাতনের পর মামলা এবং ডিসি সুলতানা পারিভিনকে আইনের আওতায় এনে বিচারের দাবিসহ সাংবাদিকদেও নানাভাবে হয়রানীসহ মামলা দিয়ে জড়ানোর প্রতিবাদে নারায়ণগঞ্জ বন্দরে এক মানববন্ধন করেছেন স্থানীয় সাংবাদিক ও সুশিল সমাজ।

সোমবার দুপুরে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের মদনপুর বাস স্ট্যান্ডে এ মানববন্ধন কর্মসুচী পালন করা হয়। নারায়নগঞ্জ জেলায় কর্মরত ভিবিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা জীবনের নিরাপত্তাসহ নানাহ দাবী তুলে ধরে এ মানববন্ধরে অংশ নেয়। মানবজমিন পত্রিকার প্রতিনিধি নুরুজ্জামান মোল্লা’র সভাপতিত্বে ঘন্টা ব্যাপী মানববন্ধনে অংশ গ্রহন করেন (ডিইউজে) সদস্য আওয়াজ বিডি অনলাইনের বাংলাদেশ ব্যুরো প্রধান মাহফুজ আলম জাহিদ, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের বন্দর শাখার সভাপতি ও সিএনএন বাংলা টিভি , দৈনিক সচেতন পত্রিকার সিনিয়র সাংবাদিক এসএম শাহীন আহম্মেদ, নারায়ণগঞ্জ জেলা নাট্য সংস্থার প্রতিষ্ঠাতা ও জাতীয় সাংবাদিক সংস্থার জেলা আহবায়ক এমআর হায়দার রানা, সোনারগাঁও রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক বিজয় টিভির দ্বীন ইসলাম অনিক, জাকির হোসেন ঝন্টু, কামাল হোসেন, নুরনবী, সুমন, কাইয়ুম, রাকিবুল হাসান, চুন্নু চেšধুরী, মহিউদ্দিন কাদির, সোহেল প্রধান, রাসেদুল ইসলাম অভি, সবুজ পরিমলসহ শতাধীক সাংবাদিক ।
এসময় মানববন্ধনে বক্তব্যে সাংবাদিকরা বলেন, আগামী ৩ দিনের মধ্যে সাংবাদিক মতিউর রহমান চেšধুরীসহ সকল সাংবাদিকদের নামে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার ও কুলাঙ্গার ডিসি সুলতানা পারভিনের বিরুদ্ধে ফৌজদারি মামলা করার মধ্য দিয়ে আইনের আওয়াতায় না আনা হয়, তবে আরো কঠোর কর্মসূচী ঘোষনা করা হবে। সাংবাদিক সমাজ রাজপথে অবস্থান নিতে বাধ্য হবো।