জ্বর-কাশির সেবা বেতার ভবনে, বঙ্গবন্ধু মেডিক্যালে হেল্প লাইন চালু

635

মিরর বাংলাদেশ : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) রোগীদের সুবিধার্থে এবং করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে হেল্প লাইন চালু করা হয়েছে। এছাড়া জ্বর, সর্দি, কাশি জন্য বারডেমের পাশে বেতার ভবনে সেবা দেয়া হবে।

এছাড়া এ বিশ্ববিদ্যালয়ের বহির্বিভাগে ইন্টারনাল মেডিসিন বিভাগ, জেনারেল অবস এন্ড গাইনী বিভাগ, জেনারেল পেডিয়াট্রিক্স (শিশু) বিভাগ, জেনারেল সার্জারি বিভাগ ও ডেন্টালের সকল বিভাগের চিকিৎসাসেবা কার্যক্রম অব্যাহত আছে। অন্য সকল বিভাগে গুরুতর অসুস্থ রোগীদের জন্য জরুরি চিকিৎসাসেবা কার্যক্রম চালু রয়েছে। সকাল ৮টা থেকে দুপুর ২টা ৩০ পর্যন্ত রোগীরা এই সেবা গ্রহণ করতে পারবেন।
রোগীরা জরুরি প্রয়োজনে সকাল সাড়ে ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত হেল্প লাইন থেকে চিকিৎসা সেবা নিতে পারবেন। বিভাগ ও মোবাইল নম্বরসমূহ হলো মেডিসিন বিভাগ-০১৪০৬-৪২৬৪৩৭, ০১৪০৬-৪২৬৪৩৮, সার্জারি বিভাগ০১৪০৬-৪২৬৪৩৯, নাক, কান, গলা বিভাগ- ০১৪০৬-৪২৬৪৪০, বক্ষব্যধি০১৪০৬-৪২৬৪৪১, অবস এন্ড গাইনী০১৪০৬-৪২৬৪৪২. শিশু বিভাগ ০১৯৮৪-৫১৯৫২৫, ০১৯৫১-৮২০৮৪৩. এর মধ্যে শিশু বিভাগ থেকে নিজস্ব উদ্যোগে গত দুই সপ্তাহ ধরে হেল্প লাইনের মাধ্যমে রোগীদের সেবা প্রদান করে হচ্ছে।