ডিজাবের নতুন সভাপতি মামুন সম্পাদক আলমগীর

206

মিরর বাংলাদেশ  :ডিফেন্স জার্নালিস্ট এসোসিয়েশন অব বাংলাদেশ-(ডিজাবের)  সভাপতি পদে অবজারভার পত্রিকার সিনিয়র রিপোর্টার মামুনুর রশিদ, সাধারণ সম্পাদক পদে দৈনিক সময়ের আলোর বিশেষ প্রতিনিধি আলমগীর হোসেন নির্বাচন হয়েছেন।

মঙ্গলবার রাজধানীর একটি রেস্তোঁরায় এ নির্বাচন অনুষ্ঠানের আয়োজন করা হয়। ভোট গননা শেষে ডিজাব নির্বাচন পরিচালনা কমিটির প্রধান নির্বাচন কমিশনার ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল ইসলাম মিঠু আনুষ্ঠানিকভাবে বিজয়ীদের নাম ঘোষণা করেন। এরপর ডিজাবের উদ্যোগে সেখানে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

দুই বছর মেয়াদে ১৩ সদস্য বিশিষ্ট ডিজাব নির্বাহী কমিটির অন্যন্য পদে আরও যারা নির্বাচিত হয়েছেন তারা হলেন- সহ সভাপতি পদে ইউএনবির মুহা. জাহাঙ্গীর আলম, যুগ্ম সম্পাদক চ্যানেল আই’র ত‌রিকুল ইসলাম মাসুম, অর্থ সম্পাদক বাংলাদেশ টাইমস’র জামাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক ডেইলি সানের আহ‌মেদ উল্লাহ, দফতর সম্পাদক দৈনিক আজকালের খবরের ইসমাইল হোসেন ইমু, প্রচার ও প্রকাশনা সম্পাদক সংবাদের সাইফ বাবলু, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক দৈনিক আমাদের সময়ের সাজ্জাদ মাহমুদ খান, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের কামাল হো‌সেন তালুকদার এবং তিনজন নির্বাহী সদস্য যথাক্রমে- দৈনিক যুগান্তরের চিফ রিপোর্টার মাসুদ ক‌রিম, দেশ টিভির মিরাজ মিজু ও ঢাকা ট্রিবিউনের আলী আসিফ শাওন।
ডিজাব নির্বাচন পরিচালনায় আরো উপস্থিত ছিলেন অপর দুজন নির্বাচন কমিশনার ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাধারণ সস্পাদক আকতার হোসেন ও ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকু।
ডিজাবের বিদায়ী সভাপতি আবুল খায়ের এর সভাপতিত্বে নির্বাচন ও ইফতার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আবদুল্লাহ ইবনে জায়েদ, সেনা, নৌ ও বিমান বাহিনীর কর্মকর্তাবৃন্দ, আইএসপিআর’র উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, ডিআরইউ’র সাধারণ সম্পাদক নুরুল ইসলাম হাসিবসহ ডিজাবের সদস্যরা।