নারায়ণগঞ্জের সিনিয়র সাংবাদিক আবদুস সালামের জন্মদিন আজ

33

মিরর বাংলাদেশ : নারায়নগঞ্জের সিনিয়র সাংবাদিক আবদুস সালামের ৬৫তম জন্মদিন আজ । এ উপলক্ষে পারিবারিকভাবে এবং নানান সংগঠন সহ বিভিন্ন প্রতিষ্ঠানে দিনব্যাপী ব্যাপক কর্মসুচির আয়োজন করেছে।

‘মিরর বাংলাদেশ পরিবারের পক্ষ থেকে বিশিস্ট সাংবাদিক আবদুস সালামের জন্মদিনের শুভেচ্ছ। শুভ জন্মদিন সিনিয়র সাংবাদিক আবদুস সালাম ’

সাংবাদিক আবদুস সালাম ১৯৫৮সালে ২২জানুয়ারী নারায়নগঞ্জের একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন। তার বাবা মরহুম চাঁন্দ মিয়া একজন বিশিষ্ট পাট ব্যবসায়ী ছিলেন। ৫ ভাই ও দুই বোনের মধ্যে আবদুস সালাম ষষ্ঠ। বড় ভাই কাশেম হুমায়ুন দেশের একজন খ্যাতিমান সাংবাদিক। তিনি দৈনিক সংবাদের ব্যবস্থাপনা সম্পাদক।
আবদুস সালাম ১৯৯৮সালে দৈনিক রুপালীর নারায়নগঞ্জ প্রতিনিধি হিসেবে সাংবাদিকতা শুরু করেন। এর আগে তিনি দেশের বৃহত্তম পাটকল আদমজী জুট মিলের একজন কর্মকর্তা হিসেবে ২০ বছর চাকুরী করেন। ২০০১ সাল থেকে তিনি এটিএন বাংলার নারায়নগঞ্জ জেলা প্রতিনিধি হিসেবে কাজ শুরু করে এখন পর্যন্ত এ চ্যানেলে কর্মরত থাকার পাশাপাশি এটিএন নিউজেও কাজ করছেন। পাশাপাশি তিনি বর্তমানে দৈনিক বাংলার নারায়নগঞ্জ জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন। এছাড়াও আবদুস সালাম দৈনিক ইনকিলাব, দৈনিক যুগান্তর এবং অর্থনীতি প্রতিদিনে কাজ করেছেন।
আবদুস সালাম নারায়নগঞ্জে জেলা সাংবাদিক ইউনিয়নের পরপর দুইবার সভাপতি নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করছেন। তিনি নারায়নগঞ্জ প্রেসক্লাবের স্থায়ী সদস্য। এছাড়াও তিনি নারায়নগঞ্জ হাই স্কুল এন্ড কলেজের গভনিং বডির সদস্য, নারায়নগঞ্জ চারুকলা ইনষ্টিটিউটের গভনিং বডির সদস্য। আবদুস সালাম বিদ্যানিকেতন হাই স্কুলের প্রতিষ্ঠাতা সিনিয়র ভাইস চেয়ারম্যান। শিক্ষা ও সাংবাদিকার পাশাপাশি তিনি সামাজিক কর্মকান্ডে জড়িত আছেন। তিনি লায়ন্স ক্লাব অব নারায়নগঞ্জ সিটির সাবেক সভাপতি এবং বর্তমানে লায়ন্স জেলা ৩১৫এ২ বাংলাদেশের রিজিওন চেয়ারম্যান