না ফেরার দেশে টিআই গোলাম আম্বিয়া

786

শাহীন তারেক, মানিকগঞ্জ 
মানিকগঞ্জের ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর (প্রশাসন) গোলাম আম্বিয়া মারা গেছেন। আজ (শনিবার) সকাল ৯টার দিকে ঢাকার বারডেম হাসপাতালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মারা যান। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৩ বছর। তিনি স্ত্রী, ১০ এবং ৮ বছরের দুই পুত্র এবং ৪ বছরের এক কন্যা সন্তান রেখে গেছেন।

মানিকগঞ্জের পুলিশ সুপার রিফাত রহমান শামীম বলেন, গোলাম আম্বিয়া মানিকগঞ্জ ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর (প্রশাসন) হিসেবে দায়িত্ব পালন করছিলেন। বৃহস্পতিবার (২ এপ্রিল) সকালে কর্তব্যরত অবস্থায় তিনি অসুস্থ হয়ে পড়লে তাকে দ্রুত মানিকগঞ্জ জেলা হাসাপাতলে নেওয়া হয়। মারাত্নকভাবে হৃদযন্ত্রের ক্রিয়ায় সমস্যা হওয়ায় সেখানকার চিকিৎসক তাকে রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে স্থানান্তর করেন।চিকিৎসকের পরামর্শে তাকে সেখানে ভর্তি করা হয়। কিন্তু পরিবারের সিদ্ধান্তে, তাকে ওই দিনই সেখান থেকে বারডেম হাসপাতালে স্থানান্তর করেন।

হাসপাতালের যাবতীয় প্রক্রিয়াশেষে মরহুমের মরদেহ মানিকগঞ্জ পুলিশ লাইনে নেয়া হবে। সেখানে জানাজাশেষে তাঁর মরদেহ নেওয়া হবে ফরিদপুর জেলা শহরে- তাঁর গ্রামের বাড়ি। সেখানে দ্বিতীয় জানাজাশেষে তাঁর দাফন করা হবে বলে জানান তিনি।

১৯৬৮ সালে জন্ম নেওয়া সদাহাস্যোজ্জল ট্রাফক ইন্সপ্কেটর গোলাম আম্বিয়া ১৯৯৪ সালে ট্রাফক সার্জেন্ট হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন।