পাটুরিয়ায় যাত্রীবাহী ইঞ্জিনচালিত নৌকাডুবি

689

মানিকগঞ্জ প্রতিনিধি :
মানিকগঞ্জের পদ্মা নদীতে যাত্রীবাহী ইঞ্জিনচালিত নৌকা ডুবির ঘটনা ঘটেছে। আজ মঙ্গলবার সন্ধ্যায় শিবালয় উপজেলার পাটুরিয়া ফেরিঘাটের অদূরে এই দূর্ঘটনা ঘটে। তবে এতে কোন হতাহতের খবর পাওয়া যায়নি।
আরিচা স্থল কাম নদী ফায়ার ষ্টেশনের কর্মকর্তা মজিবর রহমান জানান, সন্ধ্যা ছয়টার দিকে পাটুরিয়া পাঁচ নম্বর ঘাটের কাছ থেকে দৌলতদিয়া ঘাটের উদ্দেশ্যে ছেড়ে যায় ইঞ্জিনচালিত নৌকাটি। এতে চালকসহ আটজন যাত্রী ছিলেন। নৌকাটি কিছুদূর যাওয়ার পর প্রচন্ড বাতাসে ডুবে যায়। খবর পেয়ে স্থানীয় ফায়ার সার্ভিস ও নৌপুলিশের সদস্যরা ঘটনাস্থলে অভিযান চালিয়ে সবাইকে উদ্ধার কওে পাটুরিয়ায় নিয়ে আসেন।
এব্যাপারে পাটুরিয়া ঘাট নৌপুলিশের পরিদর্শক মোঃ লাবু মিয়া জানান, নৌকাটির সব যাত্রীকে উদ্ধার করা হয়েছে। তাদের সবাই সুস্থ আছেন। নিষিদ্ধ যান চলাচল বন্ধে নৌপুলিশ টহল দিচ্ছে বলেও জানান তিনি।
উল্লেখ্য, করোনাভাইরাস বিস্তার রোধে পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা কাজিরহাট নৌপথে নৌযান চলাচল বন্ধ রয়েছে। কিন্তু সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে জীবনের ঝুঁকি নিয়ে যাত্রী পারাপার করছে কিছু অসাধু নৌযান মালিক ও মাঝিরা। ভ্রাম্যমান আদালত জরিমানা করেও তাদেরকে থামাতে পারছে না। নৌপুলিশের গাফলতির কারনেই এই পথে এসব নিষিদ্ধ যানবাহন যাত্রী পারাপার করছে এবং দূর্ঘটনা ঘটছে বলে অভিযোগ সংশ্লিষ্টদের।