প্রতিবন্ধী ও দুস্থদের খাদ্যসামগ্রী দিলো ‘ব্লুমস-কাটিগ্রাম’

600

শাহীন তারেক, মানিকগঞ্জ 
করোনা ভাইরাসের সংকটকালীন সময়ে প্রতিবন্ধী শিশুদের পরিবার ও দুস্থ ব্যক্তিদের মাঝে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করেছে গুলশান হলি আটিজানে জঙ্গিদের হাতে শহীদ পুলিশের এসি রবিউল করিম কামরুলে হাতে গড়া প্রতিষ্ঠান ব্লুমস-কাটিগ্রাম। আজ (শুক্রবার) বিকেল মানিকগঞ্জ সদর উপজেলার কাটিগ্রাম এলাকায় প্রতিষ্ঠানটির আঙিনায় প্রতিবন্ধী শিশুদের পরিবার ও এলাকার দুস্থ্ অর্ধশত পরিবারের মাঝে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

প্রতিষ্ঠানটির সভাপতি জি.আর শওকত আলী, সদস্য-সচিব শামসুজ্জামান শামস, পরিচালক (প্রশাসন) নূর সিদ্দিকী, বিদ্যালয়ের পরিচালক জাহাঙ্গীর আলম, শিক্ষক শামিমা সুলতানা, রাজিব আহমেদ উপস্থিত থেকে এসব ত্রাণ বিতরণ করেন।

সদস্য-সচিব শামসুজ্জামান বলেন, খাদ্যসাগ্রীর প্রতি প্যাকেটে দেওয়া হযেছে ১০ কেজি চাল, ৫ কেজিআলু, ২ কেজি ডাল, ১ কেজি করে পেয়াজ ও লবন, ১ লিটার সয়াবিন তেল, হলুদ ও মরিচের গুড়া। এছাড়াও মাস্ক ও সাবান বিতরণ করা হয়।

তিনি বলেন, সহায়তা গ্রহণকারী পরিবারের সকলকে সরকারের নির্দেশনা মোতাবেক ঘরে অবস্থান, মাস্ক ব্যবহার ও সাবান দিয়ে হাত ধোয়ার অনুরোধ জানানো হযেছে।

তিনি বলেন, ‘বৈশ্বিক এ দূর্যোগ মোকাবেলায় আমাদের সম্মিলিতভাবে পদক্ষেপ গ্রহণ করতে হবে। সচেতনতা ও মানবিক সহায়তাই এখন এ দূর্যোগ থেকে উত্তরণের একমাত্র পথ। এরই অংশ হিসেবে প্রতিষ্ঠানটির সঙ্গে যুক্ত মানবিক গুনের কিছুব্যক্তির সহায়তায় এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।