বঙ্গবন্ধুর বাংলাদেশ কোন মানুষ গৃহহীন থাকবে না : প্রবাসী কল্যাণ মন্ত্রী 

122

মিরর বাংলাদেশ :

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, বঙ্গবন্ধু আর বাংলাদেশ একই সূত্রে গাঁথা। কাজেই বঙ্গবন্ধুর বাংলাদেশে কোন মানুষ গৃহহীন থাকবে না। সে লক্ষে অবিচল থেকে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন বঙ্গবন্ধু কন্যা ও আওয়ামী লীগ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যার প্রেক্ষিতে আওয়ামী লীগ সরকারের পক্ষ থেকে শনিবার  প্রথমবারের মতো একযোগে সারাদেশে ৬৯ হাজার ৯শত ৪টি ভূমি ও গৃহহীন পরিবারের মাঝে জমিসহ নতুন ঘর নির্মাণ করে উপহার হিসেবে দেয়া হচ্ছে। এরই আলোকে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে প্রথম ধাপে গোয়াইনঘাটে আজ ২৭০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে নতুন ঘর হস্তান্তর করা হয়েছে। মন্ত্রী আরও বলেন বঙ্গবন্ধু আমাদের বাংলাদেশ দিয়েছে, এই দেশ ধরে রাখার দায়িত্ব আমাদের সকলের। তাই দেশের উন্নয়নে এবং সমৃদ্ধশালী সোনার বাংলা গড়তে আমাদের সহযোগিতা করুন।

শনিবার  সকাল ১০ টায় গোয়াইনঘাট উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদের সভা কক্ষে মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিলুর রহমান’র সভাপতিত্বে ও সঞ্চালনায় আয়োজিতপ অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফারুক আহমদ,উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. ইব্রাহিম, সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া হেলাল,সহকারী কমিশনার (ভূমি) এ. কে. এম. নূর হোসেন নির্ঝর, পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফর রহমান লেবু প্রমুখ।

এছাড়াও মন্ত্রী সিলেটের গোয়াইনঘাট উপজেলার বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন, ফলক উন্মোচন ও ভিত্তি প্রস্থর স্থাপন করেন।
এসব প্রকল্পের মধ্যে, আলীরগাঁও ইউনিয়নের বারহাল আলিম মাদ্রাসার চতুর্থ তলা বিশিষ্ট একাডেমিক ভবনের ভিত্তি প্রস্থর, গোয়াইনঘাট উপজেলা কমপ্লেক্সের নবনির্মিত ও সম্প্রসারিত প্রশাসনিক ভবন ও সম্প্রসারিত হলরুমের উদ্বোধনের পাশাপাশি তিনি মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে উপজেলার ২৭০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে নতুন ঘর হস্তান্তর করেন।
দুপুরের দিকে তিনি ইমরান আহমদ বালিকা উচ্চ বিদ্যালয়ের উন্নয়ন কার্যক্রম শেষে উপজেলার দশগাঁও নওয়াগাঁও উচ্চ বিদ্যালয়ের চতুর্থতলা বিশিষ্ট একাডেমিক ভবন ও নন্দীরগাঁও ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র ভবনের ভিত্তি প্রস্থর স্থাপন এবং সালুটিকর ডিগ্রি কলেজে নবনির্মিত চারতলা বিশিষ্ট আইসিটি ভবনের শুভ উদ্বোধন করেন।