বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ

157

মিরর বাংলাদেশ : রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে তার বাসভবন গণভবনে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
গতকাল শনিবার সন্ধ্যা ৭টার দিকে গণভবন থেকে বঙ্গভবনে যান প্রধানমন্ত্রী। এ সময় রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও ফাস্ট লেডি ড. রেবেকা সুলতানা প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে স্বাগত জানান। রাষ্ট্রপতি তার রচিত ‘এগিয়ে যাবে বাংলাদেশ’ শীর্ষক বইটি প্রধানমন্ত্রীকে উপহার দেন।
দেশের ২২তম রাষ্ট্রপতি নির্বাচিত হয়ে গত ২৪ এপ্রিল শপথ নেন মো. সাহাবুদ্দিন। শপথ অনুষ্ঠানের পর প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন রাষ্ট্রপতি। সম্প্রতি শেষ হওয়া জাপান, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য সফর সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করতেই বঙ্গভবনে গেছেন প্রধানমন্ত্রীসাক্ষাৎকালে, রাষ্ট্রপতি সাহাবুদ্দিন তার লেখা বই ‘এগিয়ে যাবে বাংলাদেশ’ প্রধানমন্ত্রীকে উপহার দেন।
বঙ্গভবনের মুখপাত্র আরো জানান, বৈঠকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী একে অপরের স্বাস্থ্যের খোঁজ-খবর নেন।
এ সময় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিবরা উপস্থিত ছিলেন।এর আগে প্রধানমন্ত্রী সন্ধ্যা সোয়া ৭টায় বঙ্গভবনে পৌঁছান।
রাষ্ট্রপতি সাহাবুদ্দিন এবং তার সহধর্মিনী ড. রেবেকা সুলতানা ফুলের তোড়া দিয়ে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। প্রধানমন্ত্রীও রাষ্ট্রপ্রধানকে ফুলের তোড়া উপহার দেন।বৈঠকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর কার্যালয়ে সংশ্লিষ্ট সচিবগণসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।