বরগুনা লকডাউন

669
মিরর বাংলাদেশ :   বরগুনায় নতুন করে আরো চারজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে মোট নয়জন। মারা গেছেন দু’জন।

এদিকে একের পর এক করোনা আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় শনিবার দুপুর ১২টা থেকে পুরো জেলা লকডাউনের ঘোষণা দিয়েছেন বরগুনা জেলা প্রশাসক

এ বিষয়ে বরগুনার সিভিল সার্জন ডা. হুমায়ূন শাহিন খান জানান, এ জেলায় নতুন যে চারজন আক্রান্ত হয়েছেন তাদের মধ্যে বরগুনা সদর উপজেলায় দু’জন, বামনা উপজেলায় এক জন ও বেতাগী উপজেলায় একজন রয়েছেন। এছাড়াও সদর উপজেলায় যে দু’জন আক্রান্ত হয়েছেন, তাদের মধ্যে একজন রয়েছেন বরগুনা পৌরসভার বাসিন্দা।

তিনি আরো বলেন, করোনায় আক্রান্ত হয়ে শুক্রবার রাতে যিনি মৃত্যুবরণ করেছেন তার মৃত্যু হয়েছে বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসোলেশন ইউনিটে। এসময় তার বয়স ৭২ বছর। তিনি দীর্ঘদিন ধরে হৃদরোগেও ভুগছিলেন। নতুন আক্রান্তদের মধ্যে একজন হাসপাতালে অপর দু’জন বাড়িতে রয়েছেন।

এ বিষয়ে বরগুনা জেলা প্রশাসক মো: মোস্তাইন বিল্লাহ বলেন, আক্রান্ত ব্যক্তিদের সংস্পর্শে যারা ছিলেন তাদেরকে খুঁজে বের করে কোয়ারেন্টাইনে থাকতে নিশ্চিতের কাজ শুরু করেছি। এছাড়া ওই ব্যক্তিদের বাড়িসহ আশপাশের বাড়িগুলোকে লকডাউন করারও কাজও শুরু হয়েছে। আজ দুপুর ১২টা থেকে পুরো বরগুনা জেলা লকডাউন করা হয়েছে