বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে রাজধানীতে বর্ণাঢ্য শোভাযাত্রা

118

মিরর বাংলাদেশ : বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ঢাকায় বর্ণাঢ্য শোভাযাত্রা করছে দলটি। রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে এই শোভাযাত্রা শুরু হয়। শোভাযাত্রাটি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে ফকিরাপুল মোড়, নটরডেম কলেজ, শাপলা চত্বর ও ইত্তেফাক মোড় হয়ে রাজধানী মার্কেটে গিয়ে শেষ হবে।
শুক্রবার বিকাল ৪টায় রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির যৌথ উদ্যোগে এই শোভাযাত্রা শুরু হয়। শোভাযাত্রা পূর্ব সমাবেশের জন্য কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ট্রাকের ওপর অস্থায়ী মঞ্চ তৈরি করা হয়েছে।

সরেজমিনে দেখা গেছে, বেলা ২টায় মুষলধারে বৃষ্টি শুরু হওয়ার পরও বৃষ্টিতে ভিজে নেতাকর্মীরা কর্মসূচির প্রাঙ্গণে খণ্ড খণ্ড মিছিল নিয়ে আসেন। পরে গুঁড়িগুঁড়ি বৃষ্টি শুরু হলেও কার্যালয়ের সামনে অবস্থান নেন তারা।
সরজমিনে আরও দেখা গেছে, শোভাযাত্রায় নেতাকর্মীরা জাতীয় পতাকা ও দলীয় পতাকার পাশাপাশি রঙ বেরঙের ব্যানার-ফেস্টুন, দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান, খালেদা জিয়া ও তারেক রহমানের ফেস্টুনসহ নানা বাদ্যযন্ত্র নিয়ে বিএনপি ও এর অঙ্গসংগঠনের হাজার হাজার নেতাকর্মীরা শোভাযাত্রায় এসেছেন। এতে ঘোড়ার গাড়িও রয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নেতাকর্মীদের ভিড়ও বাড়ে। উত্তর ও দক্ষিণ বিএনপির বিভিন্ন ইউনিট ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা আসেন দলে দলে। এ সময় খালেদা জিয়ার মুক্তি দাবিসহ সরকার বিরোধী বিভিন্ন স্লোগানে শোভাযাত্রার প্রাঙ্গণ মুখরিত করেন তুলেন তারা।

শোভাযাত্রা পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম এবং সঞ্চালনা করেন উত্তরের সদস্য সচিব আমিনুল হক।
শোভাযাত্রায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক রাজীব আহসান, ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল প্রমুখ বক্তব্য রাখেন।