ব্যবস্থাপকের করোনা শনাক্ত হওয়ায় মানিকগঞ্জে কৃষিব্যাংকের কার্যক্রম বন্ধ

747

শাহীন তারেক, মানিকগঞ্জ   :

ব্যবস্থাপকের করোনাভাইরাস শনাক্ত হওয়া্য় মানিকগঞ্জে কৃষি ব্যাংকের দৌলতপুর উপজেলা শাখার কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন।

বুধবার সকালে তাঁর নমুনা পরীক্ষার ফলাফল করোনা পজিটিভ আসলে সাথে সাথে ওই ব্যাংকে গিয়ে ব্যাংকটিকে লকডাউন এবং তাঁর সংস্পর্শে আসা ১১জন কর্মকর্তা-কর্মচারীর সকলকেই হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলিমা মোস্তারী।

তাসলিমা মোস্তারী বলেন, তিনি সকালে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা নাসরিন আক্তারের কাছে ওই ব্যবস্থাপকের করোনায় শনাক্ত হওয়ার বিষয়টি জানতে পারেন।

তিনি জানান, ওই ব্যবস্থাপক (৩৫) দৌলতপুর উপজেলা ডাকবাংলোতে থেকে তার কর্মস্থলে দায়িত্বপালন করে থাকেন। তাঁর স্ত্রী ও সন্তান বসবাস করেন রাজধানীর মিরপুরের বাসায়। তবে মাঝেমধ্যে মিরপুরের বাসা থেকেও তিনি কর্মস্থলে আসতেন। রোববার (৩ মে) মিরপুরের বাসা থেকে তিনি দৌলতপুরে ডাকবাংলোতে আসেন এবং সোমবার পর্যন্ত তিনি ব্যাংকে আসেন। সোমবার সকাল থেকেই তিনি জ্বর ও কাশিতে আক্রান্ত হন। এরপর তিনি নিজেই দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যান এবং সেখানে তাঁর নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য সাভারে অবস্থিত বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটে পাঠানো হয়। আজ (বুধবার) সকালে পরীক্ষা ফলাফলে ওই কর্মকর্তার করোনা পজিটিভ আসে।

ওই ব্যাংক কর্মকর্তা এখন মিরপুরের বাসায় আইসোলেশনে আছেন। এ ঘটনার পর আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসা ব্যাংকের ওই শাখায় কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। তাঁদের স্বাস্থ্যের খোঁজখবর নেওয়া হচ্ছে। তাঁদেরও নমুনা সংগ্রহ করার প্রস্তুতি চলছে।

তাসলিমা মোস্তারী বলেন, ব্যাংক কর্মকর্তার করোনা পজিটিভ খবরের পর আজ সকালে ওই ব্যাংকের সকল কার্যক্রম সাময়িক বন্ধ ঘোষণা এবং করোনাভাইরাস সংক্রমণ রোধে সকল প্রস্তুতি নেওয়া হয়েছে।

এদিকে, জেলার সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ জানান, আজ দুপুর পর্যন্ত জেলায় মোট ৮৫৩ জন ব্যক্তির করোনার নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ৮২১ জনের পরীক্ষার ফলাফল পাওয়া গেছে। তাঁদের মধ্যে এ পর্যন্ত ২২ জনের করোনা শনাক্ত হয়েছে এবং ৭ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

তবে জেলায় করোনা আক্রান্তদের তালিকায় ওই ব্যাংক কর্মকর্তার নাম নেই। ঢাকায় আক্রান্তদের তালিকায় তাঁকে গণ্য করা হবে। সেই হিসেবে গত ৩ দিনে মানিকগঞ্জে কোন ব্যক্তি করোনায় আক্রান্ত হনননি, বলে জানান তিনি।