ভালোবাসা দিবসে প্রকাশ পাচ্ছে মিক্সড অ্যালবাম ‘বর্ণ উইথ কালারস-৬’

148

মিরর বাংলাদেশ  : বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে প্রকাশ হতে যাচ্ছে বর্ণ চক্রবর্তীর মিক্সড অ্যালবাম ‘বর্ণ উইথ কালারস-৬’। বুধবার (১০ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাতটায় হিউজ টিভির ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে অ্যালবামটি। তার পরের দিন থেকে ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত ধারাবাহিকভাবে সব গানের মিউজিক ভিডিও প্রকাশ পাবে। একইসঙ্গে দেশি এবং সংগীতের আন্তর্জাতিক স্ট্রিমিং অ্যাপগুলোতেও পাওয়া যাবে অ্যালবামটি। অ্যালবামটির ডিজিটাল মোড়ক উন্মোচন অনুষ্ঠান হবে হিউজ টিভির ফেসবুক পেইজ থেকে। প্রতি বছরের মতো ‘বর্ণ উইথ কালারস-৬’ অ্যালবামেও রয়েছেন নবীন শিল্পীরা। তবে এবারের ধরণটা একটু ভিন্ন। এবারের অ্যালবামটা ইপি অ্যালবাম আকারে প্রকাশ করা হচ্ছে। ইপি অ্যালবাম মূলত তিন-চারটি গানের অ্যালবাম হয়। বর্ণ উইথ কালারস-৬ অ্যালবামে থাকছে চারটি গান। গানগুলো গেয়েছেন চার জন শিল্পী।

অ্যালবামে গান লিখেছেন তিনজন গীতিকবি। সব গানের সুর করেছেন বর্ণ চক্রবর্তী। অ্যালবামের শিল্পীরা হলেন- বর্ণ চক্রবর্তী, শিলা দেবী, সুমনা রহমান এবং লিংকন হাসান।

গীতিকবিরা হলেন- আপন আহসান, জয়ন্ত কর্মকার এবং আল মামুন। গানের শিরোনামগুলো হলো- বরষা, আসব ফিরে, এক পলকের চাওয়া এবং ইচ্ছে। অ্যালবামে ‘বরষা’ গানটি গেয়েছেন শিলা দেবী। এটি লিখেছেন জয়ন্ত কর্মকার।

শিলা বলেন, ‘কথা, সুর, ক‌ম্পো‌জিশন মিলে বরষা অসাধারণ একটি গান। এবা‌রের ভা‌লোবাসা দিব‌সে সেরা ক‌য়েক‌টি গা‌নের কাতা‌রে এই গান‌টি স্থান ক‌রে নে‌বে ব‌লে আশা কর‌ছি।’ ‘আসব ফিরে’ শিরোনামের গানটি গেয়েছেন সুমনা রহমান এবং লিখেছেন জয়ন্ত কর্মকার ।

সুমনা বলেন, ‘আসবো ফিরে গানটির অপূর্ব লেখনী ও অপূর্ব সুর এবং অসাধারণ কম্পোজিশনে গানটি অদ্ভুত সুন্দর একটি পরিবেশনা হয়েছে। আমি চেষ্টা করেছি গানটি শ্রুতিমধুর করবার। বাকিটা দর্শক-শ্রোতার ওপর বিচারের ভার রইল।’ তিনি বলেন, ‘আমি খুব আশাবাদী এই গানটি সবার মন ছুঁয়ে যাবে। অসংখ্য ধন্যবাদ বর্ণ দাদাকে এতো চমৎকার সুর করার জন্য। ধন্যবাদ জয়ন্ত দাদাকেও এতো চমৎকার কথা লেখার জন্য। এখন শুধু ভালোবাসা দিবসের অপেক্ষায় রইলাম। সবার প্রতি ভালোবাসা রইল।’

এই দুইটি গানের গীতি কবি জয়ন্ত কর্মকার বলেন, ‘লেখ‌নি ভা‌লো করার চেষ্টা ক‌রে‌ছি। ত‌বে গান‌টি পূর্ণতা পে‌য়ে‌ছে বর্ণ চক্রবর্তীর অসাধারণ সুর ও ক‌ম্পো‌জিশ‌নে। আশা ক‌রি শ্রোতারা পছন্দ কর‌বেন গান‌টি।’ ‘এক পলকের চাওয়া’ গানটি গেয়েছেন লিংকন হাসান এবং এটি লিখেছেন আপন আহসান।

লিংকন বলেন, এই ভালোবাসা দিবসে আমার গাওয়া ‘এক পলকের চাওয়া’ শিরোনামের গানটি অসাধারণ কথা ও সুরের মেলবন্ধন। আশা করছি এই গানটি শ্রোতা-হৃদয়ে স্থান করে নেবে। এই গানের মাধ্যমে সবাইকে জানাচ্ছি ভালোবাসা দিবসের শুভেচ্ছা।’

এই গানের গীতি কবি আপন আহসান বলেন, ‘এবারের অ্যালবামে ‘এক পলকের চাওয়া’ শিরোনামে গানটি অসাধারণ সুর, সঙ্গীত ও গায়কীতে আশা করি সবার মনে স্থান করে নেবে। ভালোবাসা দিবসে সবার প্রতি ভালোবাসাময় শুভেচ্ছা রইল।’ ‘ইচ্ছে’ শিরোনামের গানটি গেয়েছেন বর্ণ চক্রবর্তী এবং এটি লিখেছেন আল মামুন।

বর্ণ চক্রবর্তী বলেন, ‘এই অ্যালবামের যাত্রা শুরু হয় ২০১৩ সাল থেকে। এ পর্যন্ত পাঁচটি সিরিজ প্রকাশ করেছি। এবার ষষ্ঠ সিরিজ প্রকাশ হচ্ছে। এই অ্যালবামটা আমার আবেগের অ্যালবাম। তিনি বলেন, ‘আমি অনেক প্রতিভাবান শিল্পীদের দেখেছি যারা একটা ভালো প্লাটফর্মের অভাবে হতাশ হয়ে দিনদিন গান থেকে হারিয়ে যাচ্ছেন। আমার মূল ইচ্ছা তাদেরকে যতটা পারি গানের ভুবনে ফিরিয়ে আনা। এই অ্যালবামের প্রত্যেকে তাদের মন থেকে কাজগুলো করেছেন। আশাকরি দর্শক শ্রোতা গানগুলোকে খুব ভালোবাসবেন। বর্ণ আরও বলেন, ‘আমার নিজের গাওয়া গানের শিরোনাম ‘ইচ্ছে’। অসাধারণ লিখেছেন প্রিয় গীতিকবি আল মামুন। আশা করি সবার গানটি ভালো লাগবে। সবাইকে ভালোবাসা দিবসের শুভেচ্ছা জানাচ্ছি।’

‘ইচ্ছে’ গানের গীতিকবি আল মামুন বলেন, ‘গানের প্রতি ভালোবাসা থেকেই গান লিখি। আমার প্রথম প্রকাশিত গানটিও করেছিলেন বর্ণ চক্রবর্তী। দ্বিতীয় গানটিও করলেন তিনি। বর্তমান সময়ের প্রতিশ্রুতিশীল মিউজিশিয়ানদের মধ্যে বর্ণ অন্যতম। সংগীতের প্রতি তার ভালোবাসা আমাকে মুগ্ধ করে। তিনি বলেন, ‘বর্ণ উইথ কালারস-৬’ অ্যালবামে স্থান পাওয়া আমার লেখা গানটি শ্রোতাপ্রিয়তা পাবে, সেই আশা করছি।’