ভাড়া করে লোক এনে ত্রাণের জন্য বিক্ষোভ করানো হচ্ছে : তথ্যমন্ত্রী

633

মিরর বাংলাদেশ  : লোক ভাড়া করে এনে বিভিন্ন জায়গায় ত্রাণের জন্য বিক্ষোভ করানো হচ্ছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, এ বিক্ষোভগুলোর অনেকগুলোর পেছনে রাজনৈতিক ইন্ধন ছিল।

শুক্রবার দুপুরে রাজধানীর মিন্টু রোডে সরকারি বাসভবনে সমসাময়িক বিষয়ে বক্তব্য রাখার সময় এ কথা বলেন তিনি।
ড. হাছান মাহমুদ বলেন, আপনারা দেখেছেন বিভিন্ন গণমাধ্যমে ত্রাণের জন্যে বিক্ষোভ হয়েছে দেশের বিভিন্ন স্থানে। কিন্তু সরকারের কাছে গোয়েন্দা তথ্য আছে, এই বিক্ষোভগুলোর অনেকগুলোর পিছনে রাজনৈতিক ইন্ধন ছিল। লোক ভাড়া করে এনে বিভিন্ন জায়গায় বিক্ষোভ করানো হচ্ছে।

তথ্যমন্ত্রী বলেন, সরকার সকল দুস্থ মানুষের কাছে ত্রাণ পৌঁছে দেওয়ার জন্যে বদ্ধপরিকর। সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের পাশাপাশি সিটি করপোরেশন, জেলা প্রশাসন, পুলিশ বাহিনী মানুষের কাছে ত্রাণ পৌঁছে দিচ্ছে। এ ছাড়া ত্রাণের জন্যে হট লাইন খোলা হয়েছে। সেখানেও কেউ ফোন করলে ত্রাণ পৌঁছে দেওয়া হবে।

তিনি বলেন, সাধারণ মানুষের জন্য এই যখন ব্যবস্থা করা হয়েছে তখন প্রতিদিন বিএনপির পক্ষ থেকে সমালোচনা করা হয়। আর কয়েকটি ফটোসেশন করা হয়।
মন্ত্রী বলেন, ত্রাণের পণ্য নিয়ে বিভিন্ন জায়গায় যে দুর্নীতির কথা চলে এসেছে, বাংলাদেশের ৭০ হাজারের বেশি স্থানীয় সরকারের প্রতিনিধি আছে, সেখানে কিছু লোক এ ধরনের ঘটনা ঘটাচ্ছে। একটি ঘটনাও আমাদের কাম্য নয়। প্রধানমন্ত্রী কঠোর হস্তে দমন করার জন্য ইতোমধ্যে নির্দেশনা দিয়েছেন বলেও জানান তিনি