মানিকগঞ্জে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ১১ মেম্বারের নানা অভিযোগ

1127

 

শাহীন তারেক মানিকগঞ্জ

মানিকগঞ্জ হরিরামপুর উপজেলার লেছড়াগঞ্জ ইউপি চেয়ারম্যান সৈয়দ হোসেন ইমাম সোনা মিয়ার বিরুদ্ধে তার ইউনিয়ন পরিষদের ১১ জন সদস্য নানা অনিয়মের অভিযোগ এনেছেন। উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে ১১টি নানা অনিয়ম দুর্নীতির লিখিত ওই অভিযোগের তদন্ত দাবি করেছেন অভিযোগকারী ইউপি সদস্যরা।

লিখিত ওই অভিযোগে দাবি করা হয়েছে ১০ লক্ষ টাকা মূল্যমানে ইউনিয়ন পরিষদের চৌচালা টিনের ঘর চেয়ারম্যান তার নিজ বাড়িতে উত্তোলন করেছেন। এলজিএসপি বরাদ্দের সাড়ে তিন লক্ষ টাকা দিয়ে নিজ বাড়িতে ঘাটলা তৈরী করেছেন। প্রতিবার জেলেদের কার্ডে চাল উত্তোলন করার সময় ২০টি ভুয়া নাম ব্যবহার করে ওই চাল আত্মসাত করেন। কাবিখার সাড়ে তিন মেট্রিকটন চালের মধ্যে ১৫০০ টাকা ব্যয় করে বাকী টাকা আত্মসাত করেছেন। প্রতিবার বরাদ্দের চাল গোডাউন থেকে উত্তোলন করে ২০ বস্তা করে চাল বিক্রি করে ওই টাকা আত্মসাত করেছেন। উপজেলার ১ % টাকা ও রাজস্ব আদায়ের টাকার কোন হিসাব নেই। নিয়মিত অফিসিয়ার মিটিং না করে ইচ্ছা মত রেজুলেশন তৈরী করেন। ইউপি সদস্যদের সাথে খারাপ আচরনসহ অর্থ ছাড়া বিচারশালীস করেন না। শভ

ইউপি চেয়ারম্যান সৈয়দ হোসেন ইমাম সোনা মিয়া জানান, উপজেলা চেয়ারম্যানের প্ররোচনায় ১১ জন সদস্য তার বিরুদ্ধে অভিযোগ দিয়েছেন। অভিযোগগুলোর কোন সত্যতা নেই। তদন্ত করলেই এর সত্যতা বের হয়ে আসবে।

হরিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবিনা ইয়াসমিন জানান লেছড়াগঞ্জ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ১১ জন ইউপি সদস্যর লিখিত অভিযোগের কোন কাগজ তিনি রোববার বিকেল পর্যন্ত পায়নি। অভিযোগের কাগজটি জমা দিয়ে থাকলে সোমবার অফিসের খোজ নিয়ে ব্যবস্থা নেওয়া হবে।

হরিরামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান সাইদুর রহমান জানান, লেছড়াগঞ্জ ইউপি সদস্যরা তাদের চেয়ারম্যানের বিরুদ্ধে যে নানা অনিয়মের দিয়েছেন রোববার তা পাওয়া গেছে । বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে আলোচনা করে একটি তদন্ত টীম গঠন করা হবে।