মানিকগঞ্জে করোনায় ১১ মাসের শিশু আক্রান্ত

1040

শাহীন তারেক, মানিকগঞ্জ :

মানিকগঞ্জের সিংগাইরে ১১ মাস বয়সী এক শিশুর দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।বুধবার ওই শিশুর করোনায় আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন সিংগাইর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা সেকেন্দার আলী।

ওই শিশুটির শারীরিক সমস্যা নিয়ে দুই সপ্তাহ আগে ঢাকা শিশু হাসপাতালে ভর্তি করা হয়। তার শরীরের করোনা উপসর্গ দেখা দিলে হাসপাতাল কর্তৃপক্ষ ১৮ এপ্রিল ওই শিশুর নমুনা সংগ্রহ করে এবং সেখানেই পরীক্ষা করা হয়। ওই শিশুর পরিবার বর্তমানে সাভার থাকে বলে জানান তিনি।

মানিকগঞ্জের সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ জানান, ‘গত ২৪ ঘন্টায় মানিকগঞ্জ থেকে ২৬ জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছিল। এর মধ্যে ১ জনের দেহে করোনার ভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত জেলায় ৩৩৮ ব্যক্তির নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছিল। এর মধ্যে ১০ জনের শরীরে করোনা শনাক্ত হয়।’

সরকারী তথ্য অনুযায়ী আক্রান্তের সংখ্যা ১০ জন হলেও, গনমাধ্যমের হিসেব অনুযায়ী এই সংখ্যা হবে ১১। আক্রান্ত ব্যক্তিদের মধ্যে সিঙ্গাইর উপজেলায় ৪ তাবলীগ জামাতের সদস্যসহ ৫ জন, মানিকগঞ্জ সদর উপজেলায় ৩ জন, শিবালয় উপজেলায় ২ জন এবং হরিরামপুর উপজেলায় ১জন। তবে ঘিওর, দৌলতপুর ও সাটুরিয়ার উপজেলার কেউ এখনও আক্রান্ত হয়নি।

আক্রান্তরা বিভিন্ন স্থানে চিকিৎসাধীন আছেন এবং তাদের সংস্পর্শে আসা ব্যক্তিরা কোরেন্টাইনে আছেন বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।