মানিকগঞ্জে কৃষকের ধান কেটে দিচ্ছে ছাত্রলীগের নেতাকর্মীরা

819

শাহীন তারেক, মানিকগঞ্জ :

দেশে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে যখন ধান কাটার শ্রমিক সংকট দেখা দিয়েছে ঠিক তখন কৃষকের লোকসান কমানোর জন্য গরীব কৃষকের পাশে এসে দাঁড়িয়েছে মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা। এ অবস্থায় কৃষকের জন্য সুখের বারতা নিয়ে হাজির হয়েছে ছাত্রলীগ ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নির্দেশে এ উদ্যোগ নিযেছে মানিকগঞ্জ ছাত্রলীগ ।

বুধবার (২২ এপ্রিল) মানিগঞ্জ সদর উপজেলার গিলন্ড এলাকায় জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক কাজী জুনায়েদ হোসেন প্রতীকের নেতৃত্বে ছাত্রলীগের ২৫-৩০ জন ছাত্রলীগ নেতাকর্মী ধান কাটার কাজে অংশ নেয়।

এ সময় তারা গিলন্ড গ্রামের কৃষক সমশের মিয়ার ত্রিশ শতাংশ জমির ধান কেটে বাড়ি পর্যন্ত পৌঁছে দিয়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

ছাত্রলীগ নেতা জোনায়েদ হোসেন প্রতীক বলেন, করোনার এই লকডাউনে কৃষক সমশের মিয়া কোথাও ধান কাটার শ্রমিক পাচ্ছিলেন না। করোনা পরিস্থিতি অবনতিতে প্রধানমন্ত্রীর এই কৃষি বান্ধব নির্দেশনায় আমরা জেলা ছাত্রলীগ কৃষকের সাথে মাঠে এসে কাজ করছি আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।

কৃষক সমশের মিয়া বলেন, করোনাভাইরাসের কারণে ধান কাটার জন্য কোনো শ্রমিক পাচ্ছিলাম না। মাঠে পাকা ধানগুলো নষ্ট হওয়ার পথে খুবই দুশ্চিন্তায় ছিলাম এই ভাইয়েরা সারাদিন কষ্ট করে আমার জমির ধান কেটে বাড়ি পৌছে দিছে। আমি তাদের জন্য আল্লাহর কাছে দোয়া করি।