মানিকগঞ্জে পোশাক কারখানার কর্মী করোনায় আক্রান্ত

777

 

শাহীন তারেক, মানিকগঞ্জ

মানিকগঞ্জে একটি পোশাক কারখানার কর্মীর করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনিবার বিকেলে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. লুৎফর রহমান এই তথ্য নিশ্চিত করেছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২২ জনে।

আক্রান্ত ওই ব্যাক্তি (৪৭) মানিকগঞ্জ পৌর এলাকায়। তিনি সাটুরিয়া উপজেলায় একটি পোশাক কারখানায় চাকরি করেন। সর্বশেষ ২০ এপ্রিল তিনি কর্মস্থলে যান বলে জানা গেছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা লুৎফর রহমান বলেন, আক্রান্ত ব্যক্তি সর্দি নিয়ে গতকাল শুক্রবার জেলা সদর হাসপাতালে যান। চিকিৎসক তাঁর করোনা উপসর্গ থাকায় তাঁর নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য সাভারে অবস্থিত বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটে পাঠানো হয়। আজ তাঁর রিপোর্টে করোনা ভাইরাস পজিটিভ পাওয়া গেছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা লুৎফর রহমান বলেন, আক্রান্ত ওই ব্যক্তিকে নিজ বাসায় আইসোলশনে রাখা হয়েছে। পাশাপাশি তাঁর সংস্পর্শে আসা পরিবারের সদস্যদের কোয়ারেন্টিনে থাকতে নির্দেশনা দেওয়া হয়েছে।

চিকিৎসার  জন্য জনবল বৃদ্ধি

মানিকগঞ্জ জেলা হাসাপাতালের আইসোলেশন ওয়ার্ডের বেডের সংখ্যা ১৭ থেকে বাড়িয়ে ১০০ তে উন্নীত করা হয়েছে।
করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা নিশ্চিত করতে স্বাস্থ্য বিভাগের নির্দেশনায় এই উদ্যোগ নেওয়া হয়েছে। এজন্য, ৭৬ জন চিকিৎসক এবং ৯০ জন নার্সের তালিকা প্রস্তুত করা হয়েছে। জনবল বাড়ানো পাশাপাশি চিকিৎসার প্রয়োজনীয় সরঞ্জাম প্রস্তুত করা হচ্ছে।
মানিকগন্জ সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আরশ্বাদ উল্লাহ জানান, কয়েকদিনের মধ্যেই করোনা রোগীদের পুরোপুরিভাবে চিকিৎসা সেবা চালু করা যাবে ।
করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা নিশ্চিত করতে স্বাস্থ্য বিভাগের নির্দেশনায় এই উদ্যোগ নেওয়া হয়েছে।