মানিকগঞ্জে ২৪ ঘন্টায় আইসোলেশনে থাকা ৩ জনের মৃত্যু

750

শাহীন তারেক, মানিকগঞ্জ

গত ২৪ ঘন্টায় মানিকগঞ্জ জেলা হাসপাতালের আইসোলোশন ওয়ার্ডের ৩ ব্যক্তি মারা গেছেন। নিহতের মধ্যে দুইজন মারা গেছেন বুধবার দিবাগত মধ্যরাতে এবং আরেকজন সন্ধ্যার আগে। হাসপাতালটির তত্ত্বাবধায়ক ডা. আরশ্বাদ উল্লাহ এই তথ্য নিশ্চিত করেন।

নিহতরা হলেন, ঘিওর উপজেলার কেল্লাই গ্রামের আব্দুল মাজেদ (৫৫), মানিকগঞ্জ সদর উপজেলার হাটিপাড়া গ্রামের স্বপন কুমার মন্ডল (৫০) এবং মানিকগঞ্জ পৌর এলাকার জরিনা বেগম (৫০)।

ডা. আরশ্বাদ উল্লাহ জানান, নিহতরা সবাই শ্বাসকষ্ট ও কাশিতে আক্রান্ত ছিলেন। জরিনা বেগম  বুধবার সকালে এবং অন্যদুজন তার আগেরদিন মঙ্গলবার দুপুরে ভর্তি হয়েছিলেন। তাঁদের সকলেরই নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকা পাঠানো হয়েছে এবং এবিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য স্থানীয় প্রশাসনকে জানানো হয়েছে।

ঘিওর উপজেলা নির্বাহী কর্মকর্তা আইরিন আক্তার জানান, নিহত আব্দুল মাজেদের লাশ আজ (বৃহস্পতিবার) সকালে তাঁর স্বজনরা তার নিজ গ্রাম কেল্লাই নিয়ে গেছেন। তাঁকে বিধান অনুযায়ী দাফন, বাড়ি লকডাউন এবং তাঁর সংস্পর্শে আসা ব্যক্তিদের ১৪ দিনের কোযারেন্টাইনে রাখা হবে।

মানিকগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তা ডা. মো: লুৎফর রহমান জানান, নিহত স্বপন কুমার মন্ডল ছিলেন কুমার। তিনি নিজ এলাকায় প্রাইভেট টিউশনি করতেন। তাঁর লাশ তাঁর নিজ গ্রাম হাটিপাড়ায় নেওয়া হচ্ছে। বিধান অনুযায়ী দাফন, তাঁর বাড়ি লকডাউন এবং তাঁর সংস্পর্শে আসা ব্যক্তিদের ১৪ দিনের কোয়ারেন্টাইনে রাখা হবে।

মানিকগঞ্জ সদর উপজেলার সহকারী কমিশনার (ভুমি) আলী রাজিব মাহমুদ মিঠুন জানান, নিহত জরিনা বেগম মানিকগঞ্জ ডায়াবেটিক হাসাপাতালের পরিচ্ছন্নতা কর্মী ছিলেন। তাকে সরকারী বিধানমতে দাফন এবং তাঁর বাড়িটি লকডাউন করা হয়েছে। এছাড়া, তাঁর সংস্পর্শে আসা ব্যক্তিদের ১৪ দিনের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।