মানিকগঞ্জে ৪ প্রতিষ্ঠান কে জরিমানা

638

 

শাহীন তারেক,মানিকগঞ্জ

অপ্রয়োজনে বাজারে ঘোরাঘুরি করায় দুই ব্যক্তির অর্থদণ্ড এবং ভোক্তা অধিকার লঙ্ঘন করায় ৪ প্রতিষ্ঠান কে জরিমানক প্রশাসন।
নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে চানাচুর প্রস্তুত করার দায়ে মানিকগঞ্জের ঘিওর বাজারের একজন কারখানার মালিককে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
জেলা প্রশাসক মানিকগঞ্জ এস এম ফেরদৌস এর নির্দেশনায় আজ বুধবার (১৩ মে) দুপুরে ঘিওর বাজারে অভিযান চালিয়ে এই জরিমানার আদেশ দেন ঘিওর উপজেলা নির্বাহী কর্মকর্তা আইরিন আক্তার।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আইরিন আক্তার বলেন, বেলা ১টার দিকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আসাদুজ্জামানের সহযোগিতায় ঘিওর বাজারে অভিযানে নামেন। অভিযানে ‘দিলবার’ ব্র্যান্ডের একটি চানাচুর কারখানায় দেখা যায় নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে চানাচুর প্রস্তুত করা হচ্ছে। এ কারণে ওই কারখানার মালিক মো. জাহাঙ্গীরকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়া, মূল্য তালিকা প্রদর্শন না করে বেশি দামে পণ্য বিক্রির দায়ে ‘শহিদুল স্টোর’র মালিক শহিদুল ইসলামকে ৫ হাজার টাকা, ‘দীপক স্টোর’র মালিক সুভাষ চন্দ্র দাসকে ২ হাজার টাকা এবং সরকারি আদেশ অমান্য করে অযথা ঘোরাঘুরির কারণে মোস্তাফিজুর ও তাপস নামের ২ যুবককে যথাক্রমে ১০০ ও ২০০ টাকা জরিমানা করা হয়েছে।
অন্যদিকে, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মানিকগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল অভিযান পরিচালনা করে মেয়াদোত্তীর্ণ সার বিক্রির দায়ে বিউটি স্টোরের মালিককে ৪ হাজার টাকা জরিমানা করেন।