মানিকগঞ্জে কর্মহীন শ্রমিকদের খাদ্য সহায়তা দিলো জাতীয় শ্রমিকলীগ

604

শাহীন তারেক, মানিকগঞ্জ

মে দিবস (আন্তর্জাতিক শ্রমিক সংহতি দিবস) উপলক্ষ্যে মানিকগঞ্জের শ্রমিকদের খাদ্য সহায়তা দিয়েছে জাতীয় শ্রমিক লীগ মানিকগঞ্জ জেলা শাখা।

শুক্রবার দুপুরে মানিকগঞ্জ সদর উপজেলার জাগীর এলাকায় সংগঠনটির কার্যালয় প্রাঙ্গন থেকে শ্রমিকদের হাতে এই খাদ্যসহায়তা তুলে দেন সংগঠনটির জেলা শাখার সভাপতি আব্দুল জলিল ও সাধারণ সম্পাদক মো. হানিফ আলী। এসময় আরো উপস্থিত ছিলেন সংগঠনিটির জেলা শাখার সিনিয়র সহ-সভাপতি রফিকুল ইসলাম, সহ-সভাপতি হেলাল উদ্দিন ও মাসুদ সরকার, যুগ্ম-সাধারণ সম্পাদক কাইউম খান ও শাহীনুর রহমান, সাংগঠনিক সম্পাদক কায়ছার হোসেন, সাটুরিয়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক রাজু আহমেদসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

সংগঠনটির সাধারণ সম্পাদক মো. হানিফ আলী বলেন, করোনার সংক্রমনরোধে সরকারী নির্দেশনা অনুযায়ী দোকান-পাট, মিল-কারখানা ও গন-পরিবহন চলাচল বন্ধ থাকায় শ্রমিকরা কর্মহীন হয়ে মানবেতর জীবন-যাপন করছেন। সরকারীভাবে সহায়তা দিলেও তা প্রয়োজনের তুলনায় খুবই কম। তাই তারা সংগঠনের পক্ষ থেকে কর্মহীন শ্রমিকদের তালিকা করে তাদের খাদ্যসহায়তা দেওয়া শুরু করেছেন। আজ দুপুরে ৫০ জনের হাতে এই খাদ্যসহায়তা তুলে দেওয়া হয়েছে। আরও ১০০জনকে তাদের বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দেওয়া হবে। এই সহায়তা অব্যাহত থাকবে জানিয়ে তিনি বলেন এর আগেও সংগঠনটির উদ্যোগে ৫শতাধিক শ্রমিকদের খাদ্যসহায়তা দেওয়া হয়েছে।