রায়পুরে মেয়রের চমক,নতুন করারোপ ছাড়াই বাজেট ঘোষণা

89

মিরর বাংলাদেশ : চমক দেখিয়েছেন লক্ষ্মীপুর জেলার রায়পুর পৌরসভার নব নির্বাচিত মেয়র সাবেক ছাত্রনেতা  গিয়াস উদ্দিন রুবেল ভাট।

নতুন করারোপ ছাড়াই বুধবার দুপুরে রায়পুর পৌরসভার ২০২১-২২ অর্থবছরের বাজেট ঘোষণা করা হয়েছে। পৌরসভার সভাকক্ষে স্বাস্থ্যবিধি মেনে পৌর মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাট রাজস্ব ও উন্নয়ন খাত মিলে ৩১ কোটি ৫ লাখ ৫৬ হাজার ২৪৮ টাকার বাজেট ঘোষণা করেন। আধুনিক শহরের স্বপ্ন বাস্তবায়নে পৌরবাসীর সার্বিক সহযোগিতা কামনার পাশাপাশি নিয়মিত পৌরকর পরিশোধের আহ্বান জানিয়ে বিভিন্ন পরিকল্পনা তুলে ধরেন মেয়র।
এদিকে ঘোষিত বাজেটে সম্ভাব্য ব্যয় দেখানো হয়েছে ২৯ কোটি ৩৭ লাখ ৯৫ হাজার টাকা। পৌরসভার সচিব আব্দুল কাদেরের সভাপতিত্বে ঘোষিত বাজেটের ওপর আলোচনা করেন পৌর আওয়ামী লীগের আব্বায়ক কাজী জামশেদ কবির বাক্কী বিল্লাহ, কাউন্সিলর, সাংবাদিক ও সুশীল সমাজ।
মেয়র রুবেল ভাট বলেন, ‘বাজেটে দেশের বর্তমান করোনা পরিস্থিতিতে উদ্ভূত প্রতিকূল অবস্থাকে বিবেচনায় রেখে জনকল্যাণমুখী কার্যক্রমকে প্রাধান্য দেয়া হয়েছে। এ বাজেট বাস্তবায়ন হলে রায়পুর পৌরসভা একটি অত্যাধুনিক পৌরসভা হিসেবে পরিণত হবে’। এছাড়া করোনা পরিস্থতিতে পূর্ব ঘোষিত কর্মসূচিসমূহ অব্যাহত রেখে যানজট নিরসন ও পরিষ্কার-পরিচ্ছন্ন শহর নির্মাণ এবং বৈশ্বিক মহামারি করোনা প্রাদুর্ভাব রোধে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ চলমান থাকবে বলে জানান মেয়র।