রুহুল আমিন গাজীকে সহকর্মীদের ফুলেল শুভেচ্ছা

165

মিরর বাংলাদেশ : বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি সদ্য কারামুক্ত সাংবাদিক নেতা রুহুল আমিন গাজীকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন দৈনিক সংগ্রামের সহকর্মীরা। বুধবার সকালে জাতীয় প্রেসক্লাবে ফুল দিয়ে শুভেচ্ছা জানান তারা। দৈনিক সংগ্রামের ষ্টাফ রিপোর্টার তোফাজ্জল হোসেন কামাল, মিয়া হোসেনসহ অন্যান্যরা এসময় উপস্থিত ছিলেন।  এর আগে কারামুক্ত সাংবাদিক নেতা রুহুল আমিন গাজীকে সংর্বধনা দেয়া হয়ে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ।

অনুষ্ঠানে অসুস্থ কারামুক্ত নেতা রুহুল আমিন গাজী সংক্ষিপ্ত বক্তব্যে তার মুক্তির জন্য যারা আন্দোলন-সংগ্রাম করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আমি আপনাদের ভালোবাসায় আপ্লুত। সবার কাছে কৃতজ্ঞ। এই অনুষ্ঠান থেকে বলছি, আমাদের মাঝে কোনো বিভেদ নেই, অনৈক্য নেই। কেউ যদি বিভেদ সৃষ্টি করতে আসে তাহলে সে আস্তাকুড়ে নিক্ষিপ্ত হবে। আসুন আমরা দেশের গনতন্ত্র, বাক স্বাধীনতা, ন্যায় বিচারের আন্দোলনে স্বোচ্চার হই।

২০২০ সালের ২১ অক্টোবর নিজের কর্মস্থল দৈনিক সংগ্রাম পত্রিকার অফিস থেকে রুহুল আমিন গাজীকে গ্রেফতার করে পুলিশ। রাষ্ট্রদ্রোহ ও ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টে দুইটি মামলা দায়ের করা হয় তার বিরুদ্ধে। ১৭ মাস পর গত ২২ মার্চ উচ্চ আদালতের জামিনে কাশিমপুর কারাগার থেকে মুক্তি পান তিনি। পৃথিবীর ইতিহাসে একটি শব্দের জন্য দীর্ঘ ১৭ মাস কারাভোগের ঘটনা নিজরবিহীন।