রূপগঞ্জে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন অভিযানে মাইকে ঘোষণা দিয়ে হামলা

165

* আঞ্চলিক বিপনন ব্যবস্থাপকসহ ১০ জন আহত
নারায়ণগঞ্জ সংবাদদাতা :
অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন অভিযানে নারায়ণগঞ্জের রূপগঞ্জে তিতাসের কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিকদের ওপর দুর্বৃত্তদের হামলা ঘটনা ঘটেছে। হামলায় তিতাসের আঞ্চলিক বিপনন বিভাগের ব্যবস্থাপকসহ ১০ জন আহত হয়েছেন। অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নের অভিযানে মাইকে ঘোষণা দিয়ে হামলা চালায় দূর্বৃত্তরা।

বুধবার দুপুরে রুপগঞ্জ উপজেলার ভুলতা ইউনিয়নের আধুরিয়া এলাকায় এই হামলার ঘটনা ঘটে।
তিতাস কর্তৃপক্ষ জানিয়েছে, রূপগঞ্জ উপজেলায় ৩০টি স্পটে ৪০ কিলোমিটার এলাকা জুড়ে প্রায় ২০ হাজার অবৈধ সংযোগ চিহ্নিত করা হয়েছে। ইতোমধ্যে বিচ্ছিন্ন করেছে ৬ হাজার অবৈধ সংযোগ।
অবৈধ সংযোগ ব্যবহারের কথা স্বীকার করে এলাকাবাসী জানান, স্থানীয় ইউপি মেম্বার বাচ্চু মিয়া প্রত্যেক পরিবারের কাছ থেকে মোটা অংকের অর্থের বিনিময়ে অবৈধ গ্যাস সংযোগ সরবরাহ করছেন। তার পেছনে রয়েছে রাজনৈতিক প্রভাবশালীরা।
তিতাসের সোনারগাঁ আঞ্চলিক বিপনন বিভাগের উপমহাব্যবস্থাপক মো. সুরুজ আলম জানান, গত এক মাস আগে ভুলতা ইউনিয়নের আধুরিয়াসহ আশপাশের কয়েকটি এলাকায় টানা দুইদিন অভিযান চালিয়ে ছয় হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। তবে স্থানীয় প্রভাবশালীদের ছত্রছায়ায় বিচ্ছিন্ন করা অবৈধ সংযোগগুলো আবারো পুনঃস্থাপন করা হয়।
তিনি আরও বলেন, বিষয়টি জানতে পেরে বুধবার দুপুরে আমরা পুলিশ প্রশাসনকে নিয়ে আধুরিয়া এলাকায় দ্বিতীয় দফায় অভিযান শুরু করি। দুই হাজার অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হলে মসজিদের মাইকে ঘোষণা দেয় এলাকাবাসী। এ সময় দুই শতাধিক অবৈধ গ্রাহকদের সঙ্গে দুর্বৃত্তরা জড়ো হয়ে লাঠিসোটা ও লোহার রড নিয়ে তিতাসের কর্মকর্তা, কর্মচারী এবং শ্রমিকদের ওপর অতর্কিতভাবে হামলা চালায়। সোনারগাঁ জোনের আঞ্চলিক বিপনন বিভাগের ব্যবস্থাপক মেজবাহ উর রহমানসহ অন্যান্যদের মারধর করা হয়। এতে আহত হন অন্তত দশ জন। পরে পুলিশ লাঠিচার্জ করে হামলাকারীদের ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় জড়িতদের চিহ্নিত করে শাস্তির দাবি জানান তিতাসের উপমহাব্যবস্থাপক মো. সুরুজ আলম।