সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানীর সাথে ডিআরইউ’র ৫ বছরের বীমা চুক্তি সম্পন্ন

60
সন্ধানী লাইফ ইনসিওরেন্স কোম্পানীর সাথে ডিআরইউ‘র ৫ বছরের বীমা চুক্তি

মিরর বাংলাদেশ : সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেডের সাথে ৫ (পাঁচ) বছরের বীমা চুক্তি সম্পাদিত করেছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)। বৃহস্পতিবার ( ২৩ মে)  ডিআরইউর সাগর-রুনী মিলনায়তনে এই চুক্তি স্বাক্ষর সম্পাদিত হয়। নতুন চুক্তির আওতায় কোন সদস্য মারা গেলে তার পরিবার সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানীর থেকেই বীমা দাবির তিন লাখ টাকা পাবেন।

গত ১৬ এপ্রিল বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু ঢাকা রিপোর্টার্স ইউনিটি‘র মিট দ্য রিপোর্টার্স অনুষ্ঠানে অংশ নেন। এতে সংগঠনের বীমা চুক্তি সম্পাদনের প্রতিশ্রুতি দেন প্রতিমন্ত্রী। তারই অংশ হিসাবে এই চুক্তি সম্পন্ন হলো। উল্লেখ্য, ২০২৩ কার্যনির্বাহী কমিটি বীমার প্রিমিয়াম পরিশোধ করে চুক্তি নবায়ন না করায় সানলাইফ ইনসিওরেন্স এর সাথে চুক্তি বাতিল হয়। এ প্রেক্ষিতে ২০২৪ কার্যনির্বাহী কমিটি সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানীর সঙ্গে এই চুক্তি সম্পাদন করলো। এবারের চুক্তিতে ডিআরইউ’র কর্মকর্তা ও কর্মচারীদেরও অন্তর্ভূক্ত করা হয়েছে। ডিআরইউর সভাপতি সৈয়দ শুকুর আলী শুভ‘র সভাপতিত্বে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মহি উদ্দিন।

স্বাগত বক্তব্য রাখেন, কল্যাণ সম্পাদক তানভীর আহমেদ, সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানীর ভাইস প্রেসিডেন্ট (রি-ইন্স্যুরেন্স এবং গ্রুপ ডিপার্টমেন্ট) মো: এনামুল হক। উপস্থিত ছিলেন, ডিআরইউর অর্থ সম্পাদক মো: জাকির হুসাইন, সাংগঠনিক সম্পাদক খালিদ সাইফুল্লাহ, দপ্তর সম্পাদক রফিক রাফি, আপ্যায়ন সম্পাদক মোহাম্মদ ছলিম উল্লাহ (মেজবাহ), কার্যনির্বাহী সদস্য সাঈদ শিপন, রফিক মৃধা ও মো: শরীফুল ইসলাম। ডিআরইউ সদস্য আলমগীর হোসেন, জুনায়েদ শিশির ও ডিআরইউ‘র প্রশাসনিক কর্মকর্তা মো: সোলায়মান হোসাইন।

চুক্তির আওতায় সদস্যরা যেসব সুবিধা পাবেন: ১. কোন সদস্য মৃত্যুবরণ করলে তিন লাখ টাকা পাবেন। দুর্ঘটনায় মৃত্যু হলে চার লাখ টাকা পাাবেন, আগেও তাই ছিল। ২. প্রধান প্রধান রোগ- ১২টি রোগের হাসপাতালে চিকিৎসার জন্য ৮০,০০০ ( আশি হাজার) টাকা পর্যন্ত সদস্যকে আর্থিক সহযোগিতা দেয়া হবে। ৩. অঙ্গহানিজনিত দাবির ক্ষেত্রে দুই হাত বা দুই পা সম্পূর্ণ নষ্ট হলে পাবেন দুই লাখ টাকা। এক হাত-এক পা সম্পূর্ণ নষ্ট পাওয়া যাবে এক লাখ টাকা।