সিঙ্গাইরে করোনায় মুদি দোকানীর মৃত্যু

610

মিরর প্রতিনিধি মানিকগঞ্জ  :

মানিকগঞ্জের সিঙ্গাইরে করোনায় আক্রান্ত হয়ে ৫৫ বছর বয়সী সনাতন ধর্মের এক মুদি ব্যবসায়ী মারা গেছেন। তার মৃত্যুর ঘটনায় জয়মন্টপ ইউনিয়নকে লকডাউন ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন।

সিংগাইর উপজেলা নির্বাহী কর্মকর্তা রুনা লায়লা এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে জানান, গতকাল (২৭ মে) করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়ার পর আজ (২৮ মে) তাঁর শরীরের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ আসে। একারণে আগামী ১১ জুন পর্যন্ত ইউনিয়নকে লকডাউন ঘোষণা করা হযেছে।

রুনা লায়লা বলেন, বেশ কিছু দিন ধরে মৃতব্যক্তি, তাঁর স্ত্রী, ভাই ও ভাইয়ের স্ত্রী সর্দি, কাশি ও জ্বরে ভুগছিলেন। করোনার উপসর্গ থাকায় মঙ্গলবার (২৬ মে) তাদের চারজনের শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য সাভারের প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটে পাঠানো হয়। রিপোর্ট পাওয়ার আগেই গতকাল বিকেলে তাঁর মৃত্য হয়। আজ (২৮ মে) সকালে তাঁর করোনায় আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

তাঁর স্ত্রীও করোনায় আক্রান্ত। তিনি নিজ বাড়িতে আইসোলেশনে আছেন। তবে, তাঁর ভাই ও ভাইয়ের স্ত্রীর রিপোর্টে করোনা নেগেটিভ এসেছে বলে জানান তিনি।

এদিকে, মৃতদেহের সৎকারের ব্যাপারে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট কোন সহযোগিতা করেনি বলে অভিযোগ করেছেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ মানিকগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক অনির্বাণ পাল। বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সিংগাইর উপজেলা শাখার সভাপতি এবং সাধারণ সম্পাদক যথাক্রমে শান্তিলাল মন্ডল এবং অ্যাডভোকেট ইতি রানী সাহার বরাত দিয়ে তিনি বলেন, তাঁরা একাধিকবার হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের অফিসে যোগাযোগ করলেও কোন সহযোগিতা করেনি। সরকারের সংস্থার কাছ থেকে যদি সময়মত সহযোগিতা পাওয়া না যায় তবে ওই সংস্থা রাখার প্রয়োজন আছে কিনা-প্রশ্নও তুলেন তিনি।