৪’শ দু:স্থ ব্যক্তির পাশে দাঁড়ালেন মানিকগঞ্জ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা

787

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ  : ব্যক্তিগত উদ্যোগে ৪শত দু:স্থ ব্যক্তিকে খাদ্য সহায়তা ও ঔষুধ দিলেন মানিকগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা। আজ (শনিবার) দুপুরে কার্যালয় প্রাঙ্গন থেকে সামাজিক দুরত্ব রক্ষা করে এক শতাধিক ব্যক্তির হাতে খাদ্যসামগ্রী ও ঔষুধ তুলে দেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. লুৎফর রহমান। তালিকা অনুযায়ী অন্যদের বাড়িতে বাড়িতে এই খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে। প্রতিজন পেলেন ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি আলু, ১ লিটার তেল ও সাধারণ রোগের কিছু ঔষুধ।

 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. লুৎফর রহমান জানান, করোনার কারণে কর্মহীন মানুষ খুবই কষ্টে দিন কাটাচ্ছেন। কর্মহীন এসব মানুষের কথা ভেবে তিনি তাঁর কার্যালয়ের সকল কর্মকর্তা-কর্মচারীদের অনুরোধ করেছিলেন আর্থিক সহযোগিতা করতে। তার আহবানে সাড়া দিয়ে ৯২ জন কর্মকর্তা-কর্মচারীর সবাই কমবেশী সহযোগিতা করেছেন। তাদের সকলের সহায়তার পাওয়া ২ লাখ টাকা দিয়ে এই খাদ্যসামগ্রী ক্রয় করা হয়েছে। মানিকগঞ্জ সদর উপজেলার ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভার ব্যক্তিদের এই খাদ্য সহায়তার আওতায় আনা হয়েছে।

উল্লেখ্য, এরআগে বেতনের টাকায় নিজ গ্রামের ৪২ পরিবারকে খাদ্য সহায়তা এবং ঔষুধ দিয়েছিলেন এই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. লুৎফর রহমান।