এবছর পরিবর্তনের বছর :দুদু

130

মিরর বাংলাদেশ : বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, এ বছর হবে পরিবর্তনের বছর। এ বছর বর্তমান সরকারের শেষ বছর। এ বছর নতুন একটি পতাকা উড়বে। যে পতাকা সাম্যের পতাকা। আপনার পিতাও রাষ্ট্রপতি ছিলেন। তারেক রহমানের পিতাও রাষ্ট্রপতি ছিলেন। আপনার মাতা গৃহিণী ছিলেন। তারেক সাহেবের মাতা কিন্তু এ দেশের তিন বারের প্রধানমন্ত্রী। আপনি আপনার পিতার কথা সার্বক্ষণিক বলেন। তারেক রহমান তো যোগ্য মায়ের যোগ্য সন্তান। আমরা তাকে প্রধানমন্ত্রীর দায়িত্ব দেব।
শনিবার বিদ্যুৎ ও জ্বালানি খাতের অব্যবস্থাপনার প্রতিবাদে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।
নারায়ণগঞ্জ শহরের চাষাড়া শহীদ মিনারে অনুষ্ঠিত সমাবেশ মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সবুর সেন্টু, আতাউর রহমান মুকুল,এডভোকেট সাখাওয়াত হোসেন, এড,জাকির হোসেন, আবু আল ইউসুফ খান টিপু সহ অন্যান্য বিএনপি নেতার বক্তব্য রাখেন।
শামসুজ্জামান খান দুদু বলেন, প্রথমবার জেনারেল মইন ইউ আহমেদের নাম শোনা যায়, এটা একটা মুনাফাখোর। বিএনপি তাকে সেনাপ্রধান করেছিল। সেই মইন ইউ আহমেদ কোথায় এখন। প্রথমে সেনাবাহিনীর ঘাড়ে চেপে এসেছিলেন, দ্বিতীয়বার তো ইলেকশনই হয়নি। ১৫৪ জন বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত হয়ে নির্বাচিত হলেন। ২০১৮ সালে নির্বাচনের পর এমপি সাহেবের বউ, ছেলেরা প্রতিবেশীরা যদি তার দিকে তাকিয়ে একটু হাঁসে তাহলেই সে ভাবে হয়ত আমার চুরি ধরা পড়ে গেছে, সবাই জেনে গেছে। এই এমপিদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
তিনি বলেন, গ্যাস নেই খাবার নেই এটা কী সহ্য করা যায়। আমার মনে হয় ডিসেম্বর নাগাদ এই সরকার হয়তো আর থাকতে পারবে না। যে সরকার খাবার দিতে পারে না, জীবন রক্ষা করতে পারে না, ইজ্জত রক্ষা করতে পারে না। যে সরকার মুসল্লিদের সাথে তামাশা করে। এটা বাংলাদেশ আমরা এক সাগর রক্তের বিনিময়ে অধিকার অর্জন করেছি। মানুষ জীবন দিয়েছে তারপর এ দেশ অর্জন করেছি।
দুুদু বলেন, এ সরকারের লজ্জা শরম নেই। যার এক কান কাটা সে আড়ালে চলে আর যার দুই কান কাটা সে সড়কের মাঝ দিয়ে চলে। এ সরকারের দুই কান কাটা। বিদ্যুৎ কেন্দ্র হাজার হাজার কোটি টাকা দিয়ে প্রতিষ্ঠা করেছে সবগুলোর মালিক আওয়ামী লীগাররা। কাগজে বেরিয়েছে বিদ্যুৎ না দিলেও ক্যাপাসিটি চার্জ দিতে হবে। বিদ্যুৎ দিবেন না ক্যাপাসিটি চার্জ কেন দেব। বিদ্যুৎও প্রিপেইড করেছেন। আগে টাকা নিয়ে বিদ্যুৎ দিবেন না কেন। মাইরের ওপর ওষুধ নেই। পাকিস্তানিরা মার খেয়ে পালিয়েছে। আইয়ুব খানকে তাড়িয়েছি এটা কোন খা যে তাড়াতে পারব না।