পেশায় ডাক্তার, করেন ইয়াবা ব্যবসা

331

মিরর প্রতিনিধি, নারায়ণগঞ্জ :

নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন চিটাগাং রোড এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ঢাকাগামী একটি প্রাইভেটকার তল্লাশী করে ৭ হাজার ৮৫০ পিস ইয়াবা উদ্ধার করা হয় এবং ইয়াবা পাচারের দায়ে ২মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। তারা হলো আরিফ মঈনউদ্দিন (৩০) ও জুলি আক্তার রুপা (২৮)। গতকাল বৃহস্পতিবার ভোর সাড়ে ৩টায় ওই অভিযান চলে।
র‌্যাব জানায়, প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, গ্রেফতারকৃত আসামী আরিফ মঈনউদ্দিন পেশায় একজন এমবিবিএস ডাক্তার। সে চট্টগ্রামের স্বনামধন্য বেসরকারী মেডিকেল কলেজ ইউএসটিসি হতে ২২তম ব্যাচে এমবিবিএস পাশ করে। বর্তমানে সে চট্টগ্রামের বেসরকারী রয়েল হাসপাতালের কর্মরত রয়েছে। ডাক্তারী পেশার পাশাপাশি সে নিয়মিত ইয়াবা সেবন করতো এবং একপর্যায়ে নিজেই ইয়াবার ব্যবসার সাথে জড়িয়ে পড়ে।
প্রথমদিকে সে চট্টগ্রামের খুচরা মাদক ব্যবসায়ীদের ইয়াবা সরাবরাহ করে এবং পরবর্তীতে প্রতিমাসে ৫ থেকে ৬ বার চট্টগ্রাম থেকে ইয়াবা নিয়ে এসে ঢাকা, নারায়ণগঞ্জ ও এর আশপাশের এলাকার মাদক ব্যবসায়ীদের কাছে সরবরাহ ও বিক্রয় করতে শুরু করে। মহান ডাক্তারী পেশার আড়ালে আর্থিকভাবে দ্রæত লাভবান হওয়ার জন্য সে অত্যন্ত কৌশলে মাদক ব্যবসার সিন্ডিকেট গড়ে তোলে। তার এই অবৈধ মাদক ব্যবসার সিন্ডিকেটের সাথে একাধিক নারী ও পুরুষ সহযোগী হিসেবে জড়িত আছে মর্মে জানা যায়।
এরই প্রেক্ষিতে জুলি আক্তার রুপা নামক এক নারীর সাথে তার পরিচয় হয় এবং গ্রেফতারকৃত আরিফ মঈনউদ্দিন তাকে নিয়ে চট্টগ্রামের খুলশী এলাকায় একটি ফ্ল্যাট বাসা ভাড়া নিয়ে একত্রে বসবাস করার পাশাপাশি মাদকদ্রব্য ইয়াবার ব্যবসা চালিয়ে আসছিল।
এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার মাদকব্যবসায়ী চট্টগ্রাম হতে ভাড়াকৃত প্রাইভেটকারযোগে ঢাকায় ইয়াবা নিয়ে আসছে এমন গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল ভোর সাড়ে ৩টায় নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানাধীন চিটাগাং রোডস্থ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চেকপোষ্ট স্থাপন করে।
চেকপোস্টে গাড়ী থামিয়ে তল্লাশীকালে চট্টগ্রাম হতে ঢাকাগামী একটি প্রাইভেটকার থেকে ৭ হাজার ৮৫০ পিস ইয়াবা উদ্ধারসহ ইয়াবা পাচারের দায়ে এদের গ্রেফতার করে