ফতুল্লায় বুড়িগঙ্গা নদীতে পড়ে নিখোঁজ মাদ্রাসা ছাত্রের লাশ ৮ঘন্টা পর উদ্ধার

167

মিরর বাংলাদেশ : নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি থেকে আরেকটি বাল্কহেডে যাওয়ার সময় বুড়িগঙ্গা নদীতে পড়ে নিখোঁজের ৮ঘন্টা পর আতিফ আফনান নামে মাদ্রাসার পঞ্চম শ্রেনীর ছাত্রের লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

শনিবার সকাল ৯টায় ফতুল্লার ধর্মগঞ্জ শাহিন কোলেষ্টর ঘাটে নিখোঁজ হলে এদিন বিকেল ৫টায় লাশটি উদ্ধার করা হয়। ছাত্র আতিফ আফনান(১২) লক্ষীপুর জেলার দোলাকান্দী মাওলানা বাড়ীর শাহাদাত হোসেনের ছেলে। সে বাবা মায়ের সঙ্গে ফতুল্লার হরিহরপাড়া আমতলা এলাকায় বসবাস করেন এবং ধর্মগঞ্জ ইসলামীয়া আরাবিয়া দাখিল মাদ্রাসার ৫ম শ্রেনীর ছাত্র। খবর পেয়ে মাদ্রাসার ছাত্র শিক্ষকসহ এলাকাবাসী নদীর তীরে ভীড় জমিয়েছে।

আতিফ আফনানের বাবা শাহাদাত হোসেন জানান, আফনান প্রতিদিন বাসা থেকে আগেই মাদ্রাসায় চলে আসে। আজও আগেই আসছে। সকাল ৯টায় সে মাদ্রাসা থেকে সহপাঠিদের সঙ্গে নদীর তীরে আসে ঘুরতে। এরপর একটি থেকে আরেকটি বাল্কহেডে লাফিয়ে যাওয়ার সময় পায়ে দড়ি পেচিয়ে নদীতে পড়ে যায়। এরপর বিকেল ৫টায় ফায়ার সার্ভিসের ডুবুরি দল আফনানের মৃতদেহ উদ্ধার করেছে।

মাদ্রাসার শিক্ষক আব্দুল মতিন জানান,সকালে ছাত্ররা গিয়ে মাদ্রাসায় জানান আতিফ আফনান নদীতে পড়েগেছে। তখন দ্রুত তার অভিভাকদের জানিয়ে নদীর তীরে এসে আমরাও খোঁজাখুঁজি করছি। এ ছাত্র তার বাসায় থেকে মাদ্রাসায় পড়ে। সে সাঁতার জানেনা। ফতুল্লা মডেল থানার ওসি রকিবুজ্জামান শনিবার রাতে জানান,লাশ উদ্ধার করে নিহতের বাবার কাছে বুঝিয়ে দেয়া হয়েছে।